আজ: মঙ্গলবার, ২১ মে ২০২৪ইং, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ ফেব্রুয়ারী ২০২৪, বৃহস্পতিবার |

kidarkar

রাজশাহীতে লংকাবাংলা সিকিউরিটিজের ডিজিটাল বুথ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী জেলায় লংকাবাংলা সিকিউরিটিজের একটি ডিজিটাল বুথ উদ্বোধন করা হয়েছে। একই সঙ্গে রাজশাহী জেলার মানুষের জন্য পুঁজিবাজারে বিনিয়োগ ও আর্থিক ব্যবস্থাপনা বিষয়ক একটি কর্মশালার আয়োজন করে লংকাবাংলা সিকিউরিটিজ।

পুঁজিবাজার বিনিয়োগকে হাতের মুঠোয় পৌঁছানোর জন্য দেশব্যাপী নতুন নতুন ব্রাঞ্চ ও ডিজিটাল বুথ স্থাপনের ধারাবাহিকতার অংশ হিসেবে এই উদ্যোগ নেয়া হয়েছে।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নির্বাহী পরিচালক (সাধারণ), মোঃ সাইফুর রহমান। তিনি বলেন “লংকাবাংলা সিকিউরিটিজ নতুন নতুন প্রযুক্তিনির্ভর পরিষেবার মাধ্যমে পুঁজিবাজারের সকল সেবা গ্রাহকদের কাছে পৌঁছে দিচ্ছে । বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনও প্রতিনিয়ত পুঁজিবাজার সচেতনতা কর্মসূচি এবং নতুন বিনিয়োগের খাত নিয়ে নিরলস কাজ করে যাচ্ছে।”

উক্ত অনুষ্ঠানে লংকাবাংলা সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক, প্রধান নির্বাহী কর্মকর্তা, আঞ্চলিক প্রধান, রাজশাহী ডিজিটাল বুথের ব্যবস্থাপক এবং অন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের পাশাপাশি স্থানীয় বিভিন্ন পেশাজীবী মানুষ, ব্যবসায়ী ও শিল্পপ্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ পুঁজিবাজারের সমৃদ্ধির জন্য তাদের নিজস্ব মতামত প্রকাশ করেন।একই সঙ্গে দেশব্যাপী নতুন ব্রাঞ্চ, ডিজিটাল বুথ স্থাপনের উদ্যোগকে সাধুবাদ জানান।

লংকাবাংলা সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী বলেন, ‘দেশের অর্থনীতিতে পুঁজিবাজারের ভূমিকা প্রসারিত ও ত্বরান্বিত করতে লংকাবাংলা সিকিউরিটিজ দেশজুড়ে নতুন নতুন ব্রাঞ্চ ও ডিজিটাল বুথ সংযোজন করে চলছে, এর ফলে পুঁজিবাজারে বিনিয়োগ নতুন গ্রাহকদের কাছে আরও সহজলভ্য হয়ে উঠবে। অচিরেই আমরা ৬৪ জেলায় এ সেবা সম্প্রসারণ করবো।’

এছাড়াও উক্ত অনুষ্ঠানে লংকাবাংলা সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার সাফফাত রেজা তার বক্তব্যে বলেন, ‘লংকাবাংলার ডিজিটাল প্লাটফর্ম আইব্রোকার এবং ট্রেডএক্সপ্রেস প্রত্যন্ত অঞ্চলে গ্রাহক পর্যায়ে পুঁজিবাজারে বিনিয়োগকে আরো সহজ এবং উৎসাহিত করেছে, উন্মুক্ত প্ল্যাটফর্ম ফাইনান্সিয়াল পোর্টাল নতুন প্রজন্মকে তথ্যভিত্তিক ও পেশাদার বিনিয়োগকারী হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে।’

লংকাবাংলা সিকিউরিটিজের আঞ্চলিক প্রধান মোহাম্মদ মোশাররফ হোসেন বলেন,পুঁজিবাজারের মত অপার সম্ভাবনাময় ক্ষেত্রে সুপরিকল্পিতভাবে বিনিয়োগের মাধ্যমে যেকোনো শ্রেণীপেশার মানুষ অর্থনৈতিকভাবে লাভবান হতে পারবেন। এছাড়াও ট্রেজারি বন্ড, আইপিও এর মত অধিক মুনাফা সম্বলিত খাতগুলো বিনিয়োগকারীদের মনে জায়গা করে নিয়েছে। এছাড়াও ভবিষ্যতে ইটিএফ ও কমোডিটি মার্কেটের মত আকর্ষণীয় প্রোডাক্টগুলো পুঁজিবাজারে সংযুক্ত হওয়ার মাধ্যমে সাধারণ মানুষের কাছে পুঁজিবাজারে বিনিয়োগকে আরও আকর্ষণীয় করে তুলবে।

সবশেষে, নীতিনির্ধারক, গ্রাহক, বিনিয়োগকারীগণ ও অংশীজনদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশের মাধ্যমে অনুষ্ঠানের ইতি টানা হয়। উল্লেখ্য, সর্বস্তরের মানুষের কাছে পুঁজিবাজার বিনিয়োগকে সহজে পৌঁছে দিতে লংকাবাংলা সিকিউরিটিজ দেশব্যাপী ৪১ টি ব্রাঞ্চ এবং ডিজিটাল বুথের মাধ্যমে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.