আজ: শনিবার, ১৩ এপ্রিল ২০২৪ইং, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ ফেব্রুয়ারী ২০২৪, শনিবার |

kidarkar

আমরা এখন আছি গৃহপালিত রাজনৈতিক দল হিসেবে : জি এম কাদের

শেয়ারবাজার ডেস্ক : জাতীয় পার্টি যখনই জনগণের জন্য রাজনীতি করতে চায়, তখনই ক্ষমতাসীন সরকার দল ভাঙার চেষ্টা করে বলে অভিযোগ করেছেন দলটির চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের। সরকারের উদ্দেশে তিনি বলেন, দেশের রাজনীতি নষ্ট করবেন না। দলগুলোকে রাজনীতি করতে দিন। সবাইকে ধ্বংস করে আপনারা এককভাবে রাজনীতি করবেন, এটা হতে পারে না।

জিএম কাদেরের জন্মদিন উপলক্ষে শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে বনানীতে দলগতভাবে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, আমরা যখনই স্বাধীনভাবে রাজনীতি করতে যাই, তখন আমাদের মধ্যে ভাঙন তৈরি হয়। সরকারই এমন করে। এবারের নির্বাচনে দেখেছি রাজনীতি কতটা নোংরা হতে পারে।

তিনি আরও বলেন, আমরা এখন আছি গৃহপালিত রাজনৈতিক দল হিসেবে, এটাই বাস্তবতা। কারণ হচ্ছে, সরকারি দল থেকে বিভিন্ন এজেন্ট আমাদের ভেতরে ঢুকিয়ে দেওয়া হয়েছে। এরা আমাদের দল করে কিন্তু রাজনীতি করে সরকারি দলের। এরা কিন্তু ঠিকই আমাদের দল করে, বিভিন্ন সুযোগ-সুবিধা নেয়, কিন্তু বার্গিনিং এর সময় সরকারের পক্ষে চলে যায়। ফলে আমরা যখনই কোনো সিদ্ধান্ত নিতে যাই, তখনই তারা দল ভেঙে আরেকটা রাজনৈতিক দল করার চেষ্টা করে। আর এসব কিছু সরকার প্রতিনিয়ত করে এসেছে। যাতে আমরা স্বাধীনভাবে রাজনীতি করতে না পারি এবং সরকারের গৃহপালিত দল হিসেবে থাকি।

দলকে বাঁচাতে হলে গৃহপালিত হওয়া থেকে বেরিয়ে আসতে হবে উল্লেখ করে জিএম কাদের বলেন, গৃহপালিত দলের প্রয়োজনীয়তা দেশ ও জাতির কাছে নাই। সরকার আমাদেরকে দুর্বল করার জন্য সবসময় আমাদের পেছনে একটি জোট বানিয়ে রাখবে। এর থেকে বেরিয়ে আসতে হলে আমাদের যারা জাতীয় পার্টি করে তাদেরকে জাতীয় পার্টিই করতে হবে। আর যারা জাতীয় পার্টির প্ল্যাটফর্ম ব্যবহার করে অন্য কোন দল করতে চায়, তাদেরকে জাতীয় পার্টি থেকে বের করে দিতে হবে। যদি এসব করা যায় তাহলে এই দল টিকবে। এসব করতে না পারলে দল টিকবে না।

 

১ টি মতামত “আমরা এখন আছি গৃহপালিত রাজনৈতিক দল হিসেবে : জি এম কাদের”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.