আজ: শনিবার, ১৩ এপ্রিল ২০২৪ইং, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ ফেব্রুয়ারী ২০২৪, রবিবার |

kidarkar

বিপিএলে প্লে-অফের লড়াই কাল, মাঠে নামছেন সাকিব-তামিমরা

স্পোর্টস ডেস্ক: মাঠের ভেতরের তুলনায় মাঠের বাইরের ইস্যুতে বেশি আলোচনায় থাকে বিপিএল। চলতি আসরে অন্তত সেই ধারা ভেঙেছে। মাঠের লড়াইটা জমেছে বেশ। হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্য দিয়ে শেষ হয়েছে লিগ পর্ব। শিরোপা নিষ্পত্তি হতে বাকি আর মাত্র চার ম্যাচ। সাত দলের টুর্নামেন্টে তিন দল বিদায় নিয়েছে। বাকি চার দল লড়বে প্লে-অফে।

এলিমিনেটর মানেই ‘ডু অর ডাই’। জিতলেই ফাইনালের আশা টিকিয়ে রাখা, হারলেই বিদায়। এমন সমীকরণ মাথায় রেখে আগামীকাল সোমবার (২৬ ফেব্রুয়ারি) দিনের প্রথম ম্যাচে শুভাগত হোমের চট্টগ্রামের বিপক্ষে মাঠে নামছে তামিম ইকবালের ফরচুন বরিশাল। খেলা শুরু দুপুর দেড়টায়।

সবার শেষে প্লে-অফ নিশ্চিত করলেও পয়েন্ট টেবিলের তিনে অবস্থান তামিমদের। চলতি আসরে ব্যাট হাতে দারুণ ছন্দে আছেন অধিনায়ক তামিম। যা দলটির জন্য বড় স্বস্তির বার্তা। এর ওপর শুধু প্লে-অফ মাতাতে যোগ দিচ্ছেন টি-টোয়েন্টির অন্যতম সেরা ব্যাটার ডেভিড মিলার। যা প্রতিপক্ষের জন্য দুশ্চিন্তার বড় কারণ। গত আসরে ফাইনালে না যেতে পারলেও এবার তামিমের নেতৃত্বে সেই আক্ষেপ মেটাতে মরিয়া দলটি।

প্রতিপক্ষ চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকেও সমীহ না করার সুযোগ নেই। এবারের আসরে দারুণ খেলছে দলটি। ওপেনার তানজিদ তামিম ছন্দে থাকায় আত্নবিশ্বাসী দলটি। পাশাপাশি জস ব্রাউনের মতো তারকা ব্যাটাররা জ্বলে উঠতে পারলে বড় কিছুর আশা দেখতেই পারে ফ্র্যাঞ্চাইজিটি।

এদিকে, দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে আসরের অন্যতম শক্তিশালী দুই দল সাকিবের রংপুর রাইডার্স ও লিটনের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। লিগ পর্বের নিজেদের শেষ ম্যাচে কুমিল্লাকে হারিয়ে বেশ আত্নবিশ্বাসী সাকিবরা। ব্যাটে-বলে দারুণ ছন্দে আছেন সাকিব নিজেও। পাশাপাশি জেমি নিশাম ও হাসান মাহমুদরা প্রতিপক্ষকে কঠিন চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত।

অন্যদিকে, ছেড়ে কথা বলবে না বিপিএলের অন্যতম সফল দল কুমিল্লাও। ব্যাট হাতে অধিনায়ক লিটন দাস খুব একটা ছন্দে না থাকলেও নিজের দিনে যে কতটা ভয়ঙ্কর হতে পারেন তিনি তা তো সবারই জানা। লিগ পর্বে ব্যাট হাতে নজরকাড়া পারফর্ম করা হৃদয় জ্বলে উঠলে ফাইনাল নিশ্চিতে খুব একটা সমস্যা হওয়ার কথা নয় দলটির। খেলা শুরু সন্ধ্যা সাড়ে ৬টায়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.