আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ ফেব্রুয়ারী ২০২৪, মঙ্গলবার |

kidarkar

অভিমান নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন ওয়াগনার

স্পোর্টস ডেস্ক : একাদশে জায়গা না পাওয়ার ব্যাপারে নিশ্চিত হওয়ার পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন নিউজিল্যান্ডের ফাস্ট বোলার নিল ওয়াগনার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ওয়াগনারকে একাদশে না রাখার কথা জানিয়ে দিয়েছেন নিউজিল্যান্ড দলের নির্বাচকরা।

দলের কোচ গ্যারি স্টিডও বিষয়টি নিয়ে আলোচনা করেন ওয়াগনারের সঙ্গে। এরপরই অবসরের সিদ্ধান্ত নেন ৩৭ বছর বয়সী পেসার। ফলে জন্মভূমি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের শেষ ম্যাচটিই তার শেষ আন্তর্জাতিক ম্যাচ। তবে প্রথম শ্রেণির ক্রিকেট চালিয়ে যাবেন তিনি।

অজিদের বিপক্ষে টেস্ট ম্যাচের আগে ওয়েলিংটনের বেসিং রিজার্ভে হওয়া সংবাদ সম্মেলনে কোচ স্টিডের সঙ্গেই হাজির হন ওয়াগনার। সেখানেই কান্নাভেজা চোখে নিজের অবসরের ঘোষণা দেন তিনি। কিউইদের জার্সিতে ৬৪ টেস্টে ২৭.২৭ গড়ে ২৬০ উইকেট নিয়েছেন এই ডানহাতি পেসার। টেস্টে নিউজিল্যান্ডের পঞ্চম সর্বোচ্চ উইকেটশিকারি তিনি। তার বোলিং স্ট্রাইক রেট ৫২.৭, যা ১০০ উইকেট নেওয়া কিউই বোলারদের মধ্যে দ্বিতীয় সেরা। তার চেয়ে ভালো স্ট্রাইক রেট ছিল স্যার রিচার্ড হ্যাডলির।

২০০৮ সালে দক্ষিণ আফ্রিকা ছেড়ে ঘরোয়া ক্রিকেট খেলতে নিউজিল্যান্ডে পাড়ি জমান ওয়াগনার। ২০১২ সালে কিউইদের জার্সিতে অভিষেক হয় তার। বল হাতে দলটির অনেক স্মরণীয় জয়ে ভূমিকা রেখেছেন ওয়াগনার। তিনি খেলেছেন এমন ৬৪ ম্যাচের ৩২টিতেই জিতেছে নিউজিল্যান্ড। জয় পাওয়া ম্যাচে তিনি ২২ গড়ে নিয়েছেন ১৪৩ উইকেট। তার বোলিং ঝলকে টেস্টের এক নম্বর দল হয়েছিল নিউজিল্যান্ড। কিউইদের ২০২১ সালে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতাতে বড় ভূমিকা রাখেন ওয়াগনার। তবে সাম্প্রতিক সময়ে দলে জায়গা পাচ্ছিলেন না তিনি। আর ওয়ানডে ও টি-টোয়েন্টিতে কখনো সুযোগই পাননি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.