আজ: সোমবার, ২০ মে ২০২৪ইং, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ ফেব্রুয়ারী ২০২৪, মঙ্গলবার |

kidarkar

চট্টগ্রামে ব্র্যাক ব্যাংকের আঞ্চলিক এজেন্ট ব্যাংকিং সম্মেলন

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি ব্র্যাক ব্যাংক ২০২৪ এবং পরবর্তী সময়ের জন্য ব্যবসায়িক রোডম্যাপ প্রণয়নের উদ্দেশ্যে চট্টগ্রাম অঞ্চলে একটি এজেন্ট ব্যাংকিং সম্মেলনের আয়োজন করেছে।

১৯ ফেব্রুয়ারি চট্টগ্রামের একটি হোটেলে অনুষ্ঠিত দিনব্যাপী চলা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন ব্র্যাক ব্যাংক এজেন্ট ব্যাংকিংয়ের ৫১ জন এজেন্ট পার্টনার, এজেন্ট ফিল্ড অফিসার, এজেন্ট রিলেশনশিপ অফিসার এবং ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক ও এসএমই ব্যাংকিংয়ের কর্মকর্তাবৃন্দ।

সম্মেলনে এজেন্ট ব্যাংকিংয়ের লিডাররা ২০২৩ সালের ব্যবসায়িক অর্জন পর্যালোচনার পাশাপাশি ভবিষ্যৎ প্রবৃদ্ধির কৌশল নিয়েও আলোচনা করেন। অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা এই খাতের বর্তমান অবস্থা এবং ব্যবসায়িক সম্ভাবনা, মাঠ পর্যায়ের অভিজ্ঞতা, বিদ্যমান চ্যালেঞ্জ এবং সেগুলো মোকাবেলা করার কৌশল নিয়ে আলোচনা করেন। বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের সহায়তায় এই ইন্টারেক্টিভ সেশনটির আয়োজন করা হয়েছিল। এই ফাউন্ডেশনটি বাংলাদেশে বৃহৎ পরিসরে আর্থিক অন্তর্ভুক্তি নিশ্চিতের লক্ষ্যে ব্র্যাক ব্যাংককে একটি ফান্ড সহায়তা দিয়েছে।

সম্মেলনে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের হেড অব অল্টারনেট ব্যাংকিং চ্যানেলস নাজমুর রহিম, হেড অব রিজিওনাল কর্পোরেট – চট্টগ্রাম কায়েস চৌধুরী, হেড অব অল্টারনেট ডেলিভারি চ্যানেল ইমতিয়াজ আহমেদ, হেড অব এজেন্ট ব্যাংকিং মো. নাজমুল হাসান, ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কের চট্টগ্রাম অঞ্চলের রিজিওনাল হেড জামশেদ আহমেদ চৌধুরী এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

সম্মেলনে হেড অব অল্টারনেট ব্যাংকিং চ্যানেলস নাজমুর রহিম বলেন, “চট্টগ্রাম অঞ্চলে এজেন্ট ব্যাংকিং সম্মেলনের আয়োজন নেটওয়ার্ক শক্তিশালীকরণ এবং আর্থিক অন্তর্ভুক্তি নিশ্চিতকরণে আমাদের দেওয়া প্রতিশ্রুতিরই প্রমাণ। মাঠ পর্যায়ে প্রাপ্ত পরামর্শ এবং অভিজ্ঞতা কাজে লাগিয়ে একটি পূর্ণাঙ্গ ব্যবসায়িক কৌশল প্রণয়নের লক্ষ্যে আমরা নিয়মিতই দেশের বিভিন্ন স্থানে এজেন্ট সভার আয়োজন করে থাকি। আমরা এজেন্ট পার্টনারদের নিবেদিত প্রচেষ্টা এবং প্রতিশ্রুতিকে সম্মান জানাই, যা আর্থিক অন্তর্ভুক্তি নিশ্চিতের লক্ষ্যে আমাদের একটি শক্তিশালী এজেন্ট ব্যাংকিং নেটওয়ার্ক তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে।”

২০১৮ সাল থেকে যাত্রা শুরু হওয়ার পর থেকে ব্র্যাক ব্যাংক এজেন্ট ব্যাংকিং দেশের গ্রামীণ এবং উপশহর অঞ্চলসমূহের অনগ্রসর এবং সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর কাছে আর্থিক সেবা পৌঁছে দিতে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.