আজ: শনিবার, ১৩ এপ্রিল ২০২৪ইং, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ ফেব্রুয়ারী ২০২৪, মঙ্গলবার |

kidarkar

বাংলাদেশ ব্যাংকের সঙ্গে পদ্মা ব্যাংকের চুক্তি স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক: আর্থিক সেবাভুক্তি কার্যক্রমের আওতায় ১০/ ৫০/ ১০০ টাকার হিসাবধারী প্রান্তিক/ ভূমিহীন কৃষক,নিম্ন আয়ের পেশাজীবী ও ক্ষুদ্র ব্যবসায়ীদের অর্থনৈতিক কর্মকাণ্ড পুনরুদ্ধার ও অব্যাহত রাখাৱ জন্য গঠিত “পুন:অর্থায়ন স্কিম” নামে বাংলাদেশ ব্যাংক “৫০০ কোটি টাকার” একটি আবর্তনশীল পুনঃ অর্থায়ন তহবিল গঠন করেছে।

উপরোক্ত ৫০০ কোটি টাকার আবর্তনশীল পুন:অর্থায়ন তহবিল হতে পুন:অর্থায়ন সুবিধা গ্রহণ করার জন্য বাংলাদেশ ব্যাংক ও পদ্মা ব্যাংক পিএলসি’র মধ্যে অত্র অংশগ্রহণমূলক চুক্তি স্বাক্ষরিত হয়।

এ চুক্তির আওতায় ১০/ ৫০/ ১০০ টাকার হিসাবধারী প্রান্তিক/ ভূমিহীন কৃষক,নিম্ন আয়ের পেশাজীবী ও ক্ষুদ্র ব্যবসায়ীরা সহজ শর্তে জামানত বিহীন লোন অতি অল্প সুদে গ্রহণ করতে পারবে ফলে দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড আরো গতিশীল হবে, এই গতিশীলতা ও অর্থনৈতিক প্রবৃদ্ধি অব্যাহত রাখাৱ জন্য পদ্মা ব্যাংক তার সকল শাখা এবং উপশাখার মাধ্যমে সারাদেশে এখন সর্বোচ্চ ৫ লক্ষ টাকা পর্যন্ত জামানতবিহীন ঋণ প্রদান করতে পারবে যেখানে ঋণের সর্বোচ্চ সুদেহার হবে মাত্র ৭%।

রবিবার (২৫ ফেব্রুয়ারি) মতিঝিলে বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে পদ্মা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এন্ড প্রধান ব্যবসায়িক কর্মকর্তা ডঃ মোহাম্মদ ইমতিয়াজ উদ্দিন এবং বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো: আমির উদ্দিন (ডিরেক্টর এফ.আই.ডি) নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে প্রতিনিধিত্ব করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক আবেদা রহিম ও পদ্মা ব্যাংকের ইভিপি এন্ড হেড অফ এসএমই এন্ড এগ্রিকালচার ব্যাংকিং ডিভিশনের মোঃ রিয়াজুল ইসলাম-সহ দুই প্রতিষ্ঠানের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.