আজ: শনিবার, ১৩ এপ্রিল ২০২৪ইং, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ ফেব্রুয়ারী ২০২৪, বুধবার |

kidarkar

হলান্ডের পাঁচ গোলে কোয়ার্টার ফাইনালে সিটি

স্পোর্টস ডেস্ক:গত মৌসুমের জৌলুস এবার খুব একটা দেখা যায়নি। তবে লুটনের বিপক্ষে যেন সেই বিধ্বংসী রূপ ধারণ করলেন আর্লিং হলান্ড। একাই করলেন পাঁচটি গোল। প্রতিপক্ষকে কোনো সুযোগই দিলেন না। নরওয়েজীয়ান তারকার এই অতিমানবীয় পারফরম্যান্সে ভর করে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে ম্যানচেস্টার সিটি

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) এফএ কাপের ম্যাচে লুটনকে ৬-২ গোলে হারিয়েছে সিটি। হলান্ডের পাঁচ গোল ছাড়া সিটির হয়ে অন্য গোলটি করেছেন মাতেও কোভাকিচ। হলান্ডের পাঁচ গোলের চারটিতেই অ্যাসিস্ট করেছেন কেভিন ডি ব্রুইনা।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যায় সিটি। বাঁ দিক থেকে কেভিন ডি ব্রুইনার দুর্দান্ত কাটব্যাকে গোলের সামনে পেয়ে যান হলান্ড। দারুণ শটে লক্ষ্যভেদ করেন এই স্ট্রাইকার। দ্বিতীয় গোলেও অবদান ডি ব্রুইনার। মাঝমাঠ থেকে তার বাড়িয়ে দেয়া বল দারুণ গতিতে টেনে নিয়ে জালে জড়ান হলান্ড।

ম্যাচের ৪০ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন হলান্ড। নিজেদের অর্ধে একটি জটলার মধ্য থেকে বল বের করে আনেন ডি ব্রুইনা। ভিড়ের মধ্য থেকে হলান্ডকে খুঁজে নিয়ে বল বাড়ান তার দিকে। এবারও গতি কাজে লাগিয়ে লক্ষ্যভেদ করেন নরওয়েজীয় স্ট্রাইকার।
বিরতির আগে প্রথম গোলের দেখা পায় লুটন। ৪৫ মিনিটে বক্সের বাইরে থেকে দূরপাল্লার শটে ব্যবধান কমান জর্ডার্ন ক্লার্ক। ৫২ মিনিটে দলের হয়ে আরও একটি গোল পরিশোধ করেন ক্লার্ক। তবে স্বাগতিকদের ম্যাচে ফেরার আশা শেষ করে দেন হলান্ড, ৫৫ মিনিটে নিজের চতুর্থ গোল করে।
৩ মিনিটের ব্যবধানে নিজের পঞ্চম গোল করেন হলান্ড। এবারের গোলে সহায়তা করেছেন বার্নার্ডো সিলভা। ৭২ মিনিটে বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক দূরপাল্লার শটে ব্যবধান ৬-২ করেন কোভাকিচ। বড় জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি। 
শেয়ারবাজারনিউজ ডটকম/ শি.

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.