আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ ফেব্রুয়ারী ২০২৪, বুধবার |

kidarkar

রাখাইন রাজ্যে আরাকান আর্মির হাতে ৮০ জান্তা সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমারের রাখাইন রাজ্যের উপকূলীয় শহর রামরিতে আরাকান আর্মির (এএ) হামলায় ৮০ জন্তা সেনা নিহত হয়েছেন বলে দাবি করেছেন সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠীটি। তিন দিনের লড়াইয়ে এসব সেনা নিহত হয়েছেন বলে দাবি করা হয়েছে। খবর ইরাবতী।

গত শনিবার বিদ্রোহীদের দমনে রামরি অঞ্চলে চারটি সামরিক হেলিকপ্টারে ১২০ সেনা পাঠায় জান্তা সরকার। মিয়ানমারে ওই বিদ্রোহী গোষ্ঠীটির দাবি দুই দিনে এসব সেনার তিন ভাগের দুই ভাগ সেনা নিহত হয়েছেন।

জান্তার এসব সেনারা আইয়ারওয়াদি অঞ্চলের কিয়নপ্যাউ শহরে অবস্থিত পদাতিক ৩৬ নং ব্যাটালিয়ান এবং রাখাইনের অ্যান শহরে অবস্থিত লাইট ইনফ্যান্ট্রি ৩৬০ নং ব্যাটালিয়নের সদস্য বলে জানিয়েছে ইরাবতী।

রামরি শহরে জান্তা বাহিনী ও বিদ্রোহীদের সশস্ত্র লড়াই শুরু হয় গত ডিসেম্বরের মাঝামাঝি। শহরটিতে জান্তা বাহিনীর অবস্থান লক্ষ্য করে আরাকান আর্মি হামলা করার পর এ লড়াই শুরু হয়।

আরাকান আর্মি বলছে, এর পর থেকে শহরটিতে বিদ্রোহীদের অবস্থান নিশানা করে জল, স্থল ও আকাশপথে বোমা হামলা চালাচ্ছে জান্তা বাহিনী। জান্তার হামলায় শহরটির অনেক বাড়িঘর ধসে পড়েছে। এ ছাড়া শহরের একটি হাসপাতাল ও বিপণিবিতানও ক্ষতিগ্রস্ত হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.