আজ: শনিবার, ২৭ জুলাই ২০২৪ইং, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ ফেব্রুয়ারী ২০২৪, বৃহস্পতিবার |

kidarkar

অশ্লীল অঙ্গভঙ্গি করে শাস্তি পেলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক : মুখের ওপর প্রতিদ্বন্দ্বী খেলোয়াড়ের নামে বিদ্রুপাত্মক কথা শুনলে মেজাজ ঠিক থাকার কথা নয়। ৩৯ বছর বয়সে এসে তো আরও খিটখিটে মেজাজের হয়ে যাওয়ার কথা। ক্রিশ্চিয়ানো রোনালদোও মেজাজ ঠিক রাখতে পারেননি। যে কারণে, অশ্লীল অঙ্গভঙ্গি করে বসেছিলেন।

এর শাস্তিও পেতে হলো রোনালেদোকে। সৌদি ফুটবল ফেডারেশনের (এসএএফএফ) ডিসিপ্লিনারি অ্যান্ড এথিক্স কমিটি ১ ম্যাচের জন্য নিষেধাজ্ঞার শাস্তি দিয়েছে রোনালদোকে। এর অর্থ, আজ সৌদি প্রো লিগে আল হাজেমের বিপক্ষে খেলতে পারবেন না সিআর সেভেন।

গত রোববার আল শাবাবের বিপক্ষে ৩-২ গোলে আল নাসরের জয়ী ম্যাচের শেষ বাঁশি বাজার পর রোনালদো যখন মাঠ ছেড়ে যাচ্ছিলেন, তখন কিছু দর্শক তার উদ্দেশ্যে ‘মেসি মেসি’ স্লোগান দেয়। এ সময় বিদ্রুপের জবাবে অশ্লীল অঙ্গভঙ্গি করেন রোনালদো।

প্রথমে কানের পেছনে হাত দিয়ে সেই স্লোগান শুনছেন- এমন ভঙ্গি করেন তিনি। একটু পর প্রতিপক্ষ সমর্থকদের উদ্দেশে বাজে অঙ্গভঙ্গি করেন তিনি। সেই অঙ্গভঙ্গির ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বেশ সমালোচনার মুখে পড়তে হয় তাকে।

সৌদি ফুটবল কর্তৃপক্ষ বলছে, ১ ম্যাচ নিষেধাজ্ঞার পাশাপাশি ১০ হাজার সৌদি রিয়াল (২৬৬৬ ডলার) জরিমানাও দিতে হবে রোনালদোকে। একই সঙ্গে ওই ম্যাচে রোনালদোদের প্রতিপক্ষ আল শাবাবকে ২০ হাজার সৌদি রিয়াল জরিমানা করা হয়েছে। নিজেদের মাঠে প্রতিপক্ষ খেলোয়াড়দের প্রতি নিজ দলের সমর্থকদের নিয়ন্ত্রণ করতে না পারার জন্যই এই আর্থিক শাস্তি দেয়া হলো।

ডিসিপ্লিনারি অ্যান্ড এথিক্স কমিটি একই সঙ্গে জানিয়ে দিয়েছে, যে শাস্তি ঘোষণা করা হয়েছে, এর বিরুদ্ধে আপিল করা যাবে না।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.