আজ: শনিবার, ১৩ এপ্রিল ২০২৪ইং, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ মার্চ ২০২৪, শনিবার |

kidarkar

রাজউক-গণপূর্তকে সতর্ক হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

শেয়ারবাজার ডেস্ক : আগুনের ঘটনা রোধে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এবং গণপূর্ত মন্ত্রণালয়কে আরও সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

শনিবার (২ মার্চ) সকালে রাজধানীর হোটেল রেডিসনে বাংলাদেশ মেডিসিন সোসাইটি আয়োজিত ২৩তম আন্তর্জাতিক সায়েন্টিফিক সেমিনার থেকে বের হওয়ার সময় সংবাদমাধ্যমকে এ কথা জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মেডিকেল বোর্ড গঠন করে বেইলি রোডে বাণিজ্যিক ভবনে অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। বার্ন ইনস্টিটিউটে ১১ জন ভর্তি ছিলেন। তাদের চিকিৎসার জন্য ১৭ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তবে ১১ জনের মধ্যে থেকে ৬ জন সুস্থ থাকায় তাদেরকে ছেড়ে দেওয়া হবে। ৫ জন থাকবেন, এরা কেউ শঙ্কামুক্ত নন। তাদের কয়েকদিন পর্যবেক্ষণে রাখা হবে।

ডা. সামন্ত লাল আরও বলেন, প্রধানমন্ত্রী গণভবনে আমাকে ডেকে নিয়ে বলেছেন, এদের কেয়ার নেওয়ার কথা, চিকিৎসার খরচ প্রধানমন্ত্রী বহন করবেন। এখানকার চিকিৎসা ফান্ডে প্রধানমন্ত্রী অর্থ সহায়তা দিয়েছেন।

এর আগে, বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে আগুন লাগে। ভয়াবহ এ দুর্ঘটনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৪৬ জনে।

এছাড়াও, চিকিৎসা ব্যবস্থায় অনিয়ম বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অনিয়মের বিরুদ্ধে হাসপাতালে অভিযান অব্যাহত থাকবে। ইচ্ছা করলেই অনিয়ম করে আর হাসপাতাল খোলা যাবে না।

ডা. সামন্ত লাল সেন আরও বলেন, অতীতে কী হয়েছে, সেগুলো মনে রাখা যাবে না। চিকিৎসকরা ভালো থাকলে সেবার মান বাড়বে, সেবা নিশ্চিত হবে। তাই চিকিৎসকদের জায়গা দিতে হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.