আজ: মঙ্গলবার, ২১ মে ২০২৪ইং, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ মার্চ ২০২৪, সোমবার |

kidarkar

ব্যাংকাসুরেন্সের বাংলা ভাষায় প্রকাশিত প্রথম বই “বাংলাদেশে ব্যাংকাসুরেন্স”

দেশের অর্থনৈতিক ও সামাজিক নিরাপত্তায় এবং একটি কল্যাণকর রাষ্ট্র গঠনে বীমার বহুমূখী ভূমিকা রয়েছে। বীমা খাতের উন্নয়ন ও সম্প্রসারণে বিপণন ব্যবস্থা বহুমুখীকরণের লক্ষ্যে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ বাংলাদেশে কর্পোরেট এজেন্ট হিসেবে ব্যাংকের মাধ্যমে বীমা পণ্য বিপণনের উদ্যোগ গ্রহণ করেছে।

ব্যাংকের মাধ্যমে বীমা বিক্রয়ের এক অভিনব পদ্ধতির নাম ব্যাংকাসুরেন্স। যার মাধ্যমে ব্যাংক ও বীমাকারীর যৌথ প্রচেষ্টায় গ্রাহকগণ দ্রুত ও নির্ভরযোগ্য বীমা সেবা গ্রহণ করতে পারবে। যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি, জার্মানি, স্পেন, নেদারল্যান্ডসের মতো দেশের ব্যাংকগুলো নিজস্ব পণ্যের পাশাপাশি বীমাপণ্যও বিক্রি করে এবং বাংলাদেশেও এর বিশাল সম্ভাবনা রয়েছে।

দেশের স্বনামধন্য বীমা প্রতিষ্ঠানে প্রশিক্ষণ ও গবেষণা বিভাগের প্রধান হিসেবে কর্মরত মো. মাহমুদুল ইসলাম তার নিয়মিত লেখনী ও প্রশিক্ষণের মাধ্যমে বীমা শিল্পের উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। এটি তার লেখা ১০ম বই।

লেখক বলেন- বাংলা ভাষায় প্রথম ব্যাংকাসুরেন্স বিষষক বই “বাংলাদেশে ব্যাংকাসুরেন্স”। এই বইটি এমনভাবে লেখা হয়েছে যে, ব্যাংক ও ইন্স্যুরেন্সে সম্পৃক্ত কর্মী-কর্মকর্তাগণ উপকৃত হবার পাশাপাশি যারা ব্যাংকাসুরেন্সে ক্যারিয়ার গড়তে চান তাদের বিশেষ সহায়ক হবে। এছাড়াও বইতে বিশেষ কিছু বিষয়ে আলোকপাত করা হয়েছে, যাতে প্রতিযোগিতামূলক বাজারে ব্যাংক ও বীমা কর্মকর্তা উভয়ে নিজ নিজ অবস্থানে পেশাগত সাফল্য দেখাতে পারে। “বাংলাদেশে ব্যাংকাসুরেন্স” সকলের সংগ্রহে রাখার মতো একটি বই।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.