আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ মার্চ ২০২৪, মঙ্গলবার |

kidarkar

বড় পতনের দায় ১০ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের তৃতীয় কর্মদিবস আজ মঙ্গলবার (১২ মার্চ) পুঁজিবাজারে বড় পতন দেখা গেছে। এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক কমেছে সাড়ে ৫১ পয়েন্ট। সূচকের এমন পতনের নেপথ্যে ছিল ১০ কোম্পানির শেয়ার। লংকাবাংলা ফাইন্যান্স এনালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো-বিকন ফার্মা, বেক্সিমকো ফার্মা, রেনাটা লিমিটেড, ফরচুন সুজ, আফতাব অটোমোবাইলস, উত্তরা ব্যাংক, ফু ওয়াং সিরামিক, গ্রামীণফোন, ফু ওয়াং ফুডস এবং সোনালী পেপার এন্ড বোর্ড মিলস লিমিটেড। কোম্পানিগুলোর শেয়ার দর কমার কারণে সূচক কমেছে ১৯ পয়েন্টের বেশি।

ডিএসইর সূচক পতনের নেপথ্যে আজ প্রথম দায় ছিল বিকন ফার্মার। এদিন কোম্পানিটির শেয়ার দর কমেছে ৬ টাকা ২০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক পতনে কোম্পানিটির দায় ছিল ৪.০৮ পয়েন্ট।

এদিন ডিএসইর সূচক পতনের নেপথ্যে দ্বিতীয় দায় ছিল বেক্সিমকো ফার্মার। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ২ টাকা ৭০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক পতনের ক্ষেত্রে কোম্পানিটির দায় ছিল ৩.৯৮ শতাংশ।

একইভাবে আজ ডিএসইর সূচক পতনে অন্যান্য কোম্পানির মধ্যে রেনাটা লিমিটেডের দায় ছিল ২.৯৬ পয়েন্ট, ফরচুন সুজের ১.৫০ পয়েন্ট, আফতাব অটোমোবাইলসের ১.৪৫ পয়েন্ট, উত্তরা ব্যাংকের ১.২১ পয়েন্ট, ফু ওয়াং সিরামিকের ১.১৩ পয়েন্ট, গ্রামীণফোনের ১.০৯ পয়েন্ট, ফু ওয়াং ফুডসের ০.৯১ পয়েন্ট এবং সোনালী পেপার এন্ড বোর্ড মিলস লিমিটেডের ০.৯০ পয়েন্ট।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.