আজ: সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ইং, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ মার্চ ২০২৪, বুধবার |

kidarkar

২০২৩ সালের বৈশ্বিক গ্যাস টার্বাইন বাজারে প্রথম স্থান অর্জন করেছে মিতসুবিশি পাওয়ার

নিজের প্রতিবেদক: ম্যাককয় পাওয়ার রিপোর্টস-এর তথ্য অনুযায়ী ২০২৩ সালে বিশ্বের গ্যাস টার্বাইন বাজারে মেগাওয়াট হিসেবে ৩৬% মার্কেট শেয়ার অর্জন করে মিতসুবিশি হেভি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পাওয়ার সলিউশন ব্র্যান্ড মিতসুবিশি পাওয়ার।এছাড়াও, অ্যাডভান্সড শ্রেণীর গ্যাস টার্বাইন বাজারে মিতসুবিশি পাওয়ারের নতুন মডেল জেএসি (জে-সিরিজ এয়ার কুলড) গ্যাস টার্বাইনটি নেতৃত্ব দিয়ে ৫৬% মার্কেট শেয়ার অর্জন করেছে। ২০২২ সালের পর এ নিয়ে দ্বিতীয়বার গ্যাস টার্বাইনের বিশ্ব বাজারে সর্বোচ্চ মার্কেট শেয়ার অর্জন করেছে মিতসুবিশি পাওয়ার।

নিত্যনতুন উদ্ভাবনী প্রজেক্ট, উচ্চমানের কার্যকারিতা আর পণ্যের নির্ভরযোগ্যতার মাধ্যমে মিতসুবিশি পাওয়ার এই পরিমাণ মার্কেট শেয়ার অর্জন করেছে। মিতসুবিশি পাওয়ার-এর এফ, জি এবং জে ক্লাসের সাথে লার্জ ফ্রেম গ্যাস টার্বাইনের বাজারে ব্যাপক অভিজ্ঞতা রয়েছে। এর মধ্যে জে ক্লাস (জেএসি) ২.৩ মিলিয়ন অ্যাকচুয়াল অপারেটিং আওয়ার্স অতিক্রম করেছে। এছাড়া, মোট অর্ডার ১২০ ইউনিট পার হয়ে যাবার সাথে সাথে সারা বিশ্বে অর্ডার বৃদ্ধি পাচ্ছে।

হেভি-ডিউটি গ্যাস টার্বাইন বাজারে জেএসি গ্যাস টার্বাইন কমবাইনড সাইকেল (জিটিসিসি) পাওয়ার প্লান্টের জন্য অত্যাধিক জনপ্রিয় এবং এর কর্মদক্ষতা ৬৪ শতাংশের চেয়েও বেশি। এর ফলে, কার্বন নিঃসরণ কমানোর সাথে সাথে নবায়নযোগ্য শক্তিকে কাজে লাগিয়ে বিদ্যুতের চাহিদা এবং সরবরাহ নিয়ন্ত্রণে এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

মিতসুবিশি পাওয়ার-এর জনপ্রিয়তার আরেকটি বৈশিষ্ট্য হল যে তার সব হেভি-ডিউটি গ্যাস টার্বাইনে আরো বেশি ডিকার্বোনাইজেশনের জন্য এখন হাইড্রোজেন কো-ফায়ারিং ক্ষমতা আছে। ২০২৩ সালের নভেম্বর মাসে টাকাসাগো হাইড্রোজেন পার্কের টি-পয়েন্ট ২ কমবাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট ভ্যালিডেশন ফ্যাসিলিটিতে সফলভাবে হাইড্রোজেনের ৩০ শতাংশ জ্বালানি মিশ্রণ সম্পন্ন করে একটি জেএসি গ্যাস টার্বাইন।

মিতসুবিশি হেভি ইন্ডাস্ট্রিজ-এর এনার্জি সিস্টেমের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, প্রেসিডেন্ট অ্যান্ড সিইও তোশিয়ুকি হাসি বলেন, “২০২৩ সালে গ্যাস টার্বাইন বাজারে কঠিন প্রতিযোগিতা থাকা স্বত্তেও শীর্ষ শেয়ার বজায় রাখতে পেরে আমরা গর্বিত। আমি আশা করি, এমএইচআই গ্রুপ ডিকার্বোনাইজেশন সলিউশনগুলোর বিষয়ে সারা বিশ্বে সহযোগীদের সাথে একসাথে কাজ করা চালিয়ে যাবে। বিশ্বব্যাপী কার্বন নিরপেক্ষতা অর্জনে হাইড্রোজেন এবং অ্যামোনিয়া চালিত গ্যাস টার্বাইনের বিকাশ এবং বাণিজ্যিকীকরণে আমাদের দক্ষ দল সর্বদা প্রচেষ্ট।”

মিতসুবিশি হেভি ইন্ডাস্ট্রিজ গ্রুপ সম্পর্কে:
মিতসুবিশি হেভি ইন্ডাস্ট্রিজ (এমএইচআই) গ্রুপ বিশ্বের শীর্ষস্থানীয় শিল্প গোষ্ঠীগুলোর মধ্যে একটি, যার মাঝে আছে এনার্জি, স্মার্ট অবকাঠামো, শিল্প যন্ত্রপাতি, মহাকাশ এবং প্রতিরক্ষাসহ বিভিন্ন শিল্প অন্তর্ভুক্ত রয়েছে। এমএইচআই গ্রুপ উদ্ভাবনী, সমন্বিত সমাধান প্রদানের জন্য গভীর অভিজ্ঞতার সাথে অত্যাধুনিক প্রযুক্তির সমন্বয় করে যা একটি কার্বন নিরপেক্ষ বিশ্ব উপলব্ধি করতে, জীবনের মান উন্নত করতে এবং একটি নিরাপদ বিশ্ব নিশ্চিত করতে সহায়তা করে।
আরও তথ্যের জন্য, অনুগ্রহ করে www.mhi.com দেখুন বা www.spectra.mhi.com পরিদর্শন করুন।

মিতসুবিশি পাওয়ার সম্পর্কে:
মিতসুবিশি হেভি ইন্ডাস্ট্রিজ, লি. (এমএইচআই)-এর একটি পাওয়ার সলিউশন ব্র্যান্ড মিতসুবিশি পাওয়ার । বিশ্বব্যাপী ৩০টিরও বেশি দেশ জুড়ে, মিতসুবিশি পাওয়ার এমন সকল সরঞ্জাম ও সিস্টেম ডিজাইন, উৎপাদন এবং রক্ষণাবেক্ষণ করছে, যা ডিকার্বনাইজেশনের পথে এগিয়ে নিয়ে যাচ্ছে, এবং বিশ্বজুড়ে নির্ভরযোগ্য বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করছে। মিতসুবিশি পাওয়ারের সমাধানগুলোর মধ্যে রয়েছে হাইড্রোজেন-ফুয়েলড গ্যাস টারবাইনসহ অন্যান্য গ্যাস টারবাইন, সলিড-অক্সাইড ফুয়েল সেল (এসওএফসিএস), এবং এয়ার কোয়ালিটি কন্ট্রোল সিস্টেম (একিউসিএস)। মিতসুবিশি পাওয়ার আদর্শ সেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ, এবং এনার্জির ভবিষ্যত কল্পনায় গ্রাহকদের সাথে কাজ করছে। সেই সাথে কোম্পানির এআই-এনাবলড টোমোনি® সল্যুশনস স্যুটের মাধ্যমে ডিজিটাল পাওয়ার প্ল্যান্টের উন্নয়নে নেতৃত্ব দিচ্ছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.