আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ মার্চ ২০২৪, সোমবার |

kidarkar

পুঁজিবাজার: বাস্তব অভিজ্ঞতা দিতে “নেক্সটর” এর ৪র্থ ওয়ার্কশপ

নিজস্ব প্রতিবেদক:পুঁজিবাজার: বাস্তব অভিজ্ঞতা দিতে “নেক্সটর” এর ৪র্থ ওয়ার্কশপ রাজধানীর আফতাবনগরে অবস্থিত ইস্টওয়েস্ট ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হল সিটি ব্রোকারেজ লিমিটেড প্রযোজিত দেশের প্রথম রিয়েল টাইম ইনভেস্টমেন্ট কম্পিটিশন “নেক্সটর” এর চতুর্থ এবং সর্বশেষ ওয়ার্কশপ। এর সার্বিক ব্যবস্থাপনায় ছিল ইস্টওয়েস্ট ইউনিভার্সিটি ফাইনান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট ক্লাব।

অনুষ্ঠানে “পোর্টফলিও কনস্ট্রাকশন ও লাইভ ট্রেডিং” নিয়ে ওয়ার্কশপগুলো পরিচালনা করেন সিটি ব্রোকারেজের ভাইস প্রেসিডেন্ট ও হেড অফ রিসার্চ একেএম ফজলে রাব্বি এবং রিসার্চ এনালিস্ট জনাব শাখওয়াত হোসেন। অনুষ্ঠানটিতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৩০০ এর অধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

দেশের পরবর্তী প্রজন্মদের পুঁজিবাজারে বিনিয়োগের বাস্তব অভিজ্ঞতা প্রদানের লক্ষ্যে “নেক্সটর” কম্পিটিশনটি শুরু করা হয়। এতে সারাদেশের ২০টিরও অধিক বিশ্ববিদ্যালয় থেকে ২৪৪ টি দল অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীদেরকে পুঁজিবাজারে বিনিয়োগ করার জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়া হয়। এর পাশাপাশি কম্পিটিশনের ফাইনালিস্টদের শেয়ারমার্কেটে বিনিয়োগ করার জন্য প্রয়োজনীয় অর্থ, সহায়তা ও দিকনির্দেশনা প্রদান করবে সিটি ব্রোকারেজ লিমিটেড। বিনিয়োগের ফলাফলের ভিত্তিতে আগামী মে মাসে চূড়ান্ত বিজয়ীদের ঘোষণা করা হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.