আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ মার্চ ২০২৪, শনিবার |

kidarkar

ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জিতলো জয়া-ফারিণ ও সোহেল

বিনোদন ডেস্ক : ভারতের অন্যতম সম্মানজনক পুরস্কার ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস’। বলিউডের পাশাপাশি টলিউডে ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা’ প্রদান করা হয়ে থাকে। গত কয়েক বছরের মতো এবারো ২৯ মার্চ কলকাতার আইটিসি রয়েল বেঙ্গল হোটেলে বসে এবারের ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’র আসর।

এ বছর ঢাকার পাঁচজন অভিনয় ও সংগীতে মনোনয়ন পাওয়ার রেকর্ড করেন। এর মধ্যে তিনজনই পুরস্কার জিতেছেন।

কৌশিক গাঙ্গলির ‘অর্ধাঙ্গিনী’ ছবিতে অনবদ্য অভিনয়ের কারণে এবছর পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী নির্বাচিত হয়েছেন জয়া আহসান।

অন্যদিকে অতনু ঘোষের ‘আরও এক পৃথিবী’ ছবির জন্য সেরা নবাগত অভিনেত্রী হিসেবে পুরস্কার পেয়েছেন তাসনিয়া ফারিণ এবং জসীম আহমেদ প্রযোজিত ইন্দ্রনীল রায়ের ‘মায়ার জঞ্জাল’ সিনেমার জন্য সেরা নবাগত অভিনেতা হয়েছেন সোহেল মন্ডল।

এছাড়াও এবারের ফিল্ম ফেয়ারে দুটি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ‘দশম অবতার’ সিনেমার জন্য প্রধান চরিত্রে সেরা অভিনেত্রী ও ‘অর্ধাঙ্গিনী’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা পার্শ্ব অভিনেত্রী ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিলেন তিনি।

সমালোচকদের বিচারে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছিলেন বাংলাদেশের দুই অভিনেত্রী অপি করিম ও তাসনিয়া ফারিণ।

এবারের মনোনয় তালিকায় ছিলেন বাংলাদেশের তরুণ গায়ক মাহতিম শাকিব। কলকাতার ‘চিনি ২’ সিনেমার ‘তুমি জানতেই পারো না’ গানের জন্য সেরা গায়কের তালিকায় জায়গা পেয়েছিলেন বাংলাদেশের এই তরুণ গায়ক।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.