আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ এপ্রিল ২০২৪, মঙ্গলবার |

kidarkar

নাভানা ফার্মার ইজিএমের তারিখ পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক: জেনেরিক ওষুধ উৎপাদনের নতুন ইউনিট নির্মানে আইপিও থেকে উত্তোলিত অর্থ ব্যবহারে বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য দেয়া বিশেষ সাধারণ সভার (ইজিএম) তারিখ পরিবর্তন করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি নাভানা ফার্মাসিউটিক্যালস পিএলসি।

মঙ্গলবার (০২ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আগামী ২ মে তারিখের পরিবর্তে ৭ মে ২০২৪ তারিখে গুলশানের লেকশোর হোটেলের লা ভিটা হলে কোম্পানিটির বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হবে।

জানা গেছে, জিএমপি শর্ত মেনে ৫ তলা বিশিষ্ট এই কারখানা নির্মাণে খরচ ধরা হয়েছে ১৪৫ কোটি ২ লাখ টাকা। এই ব্যয়ের একটি অংশ আইপিওর মাধ্যমে সংগৃহীত তহবিলের অব্যবহৃত অর্থ এবং বাকীটা কোম্পানির নিজস্ব উৎস ও বাইরের উৎস থেকে মেটানো হবে।

কারখানায় প্রতিটি প্রোডাকশন ফ্লোরের আয়তন হবে প্রায় ২০ হাজার বর্গফুট। যার ফলে কোম্পানিটির বাৎসরিক উৎপাদন ক্ষমতা বাড়বে প্রায় ১০০ কোটি ইউনিট।

উল্লেখ, নাভানা ফার্মাসিউটিক্যালস ২০২২ সালে আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৭৫ কোটি টাকা সংগ্রহ করে। এবং এই টাকা কোম্পানির নতুন উৎপাদন ভবন নির্মাণ, নতুন ইউটিলিটি ও ইঞ্জিনিয়ারিং ভবন নির্মাণ, সেফালোস্ফোরিন ইউনিটের সংস্কার, আংশিক ঋণ পরিশোধ ও আইপিওর জন্য ব্যয় করার সিদ্ধান্ত নেয়। ইতিমধ্যে আইপিও থেকে প্রাপ্ত অর্থের ৭১ দশমিক ৩১ শতাংশ টাকা খরচ করেছে কোম্পানিটি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.