আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ এপ্রিল ২০২৪, মঙ্গলবার |

kidarkar

স্বল্প সুদে স্টেইকহোল্ডারদের শতকোটি টাকা ঋণ দেবে সিএমএসএফ

নিজস্ব প্রতিবেদক: ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) এবং কমিউনিটি ব্যাংক পিএলসির মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) সিএমএসএফ কার্যালয়ে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

সমঝোতা স্মারকের আওতায় কমিউনিটি ব্যাংকের মাধ্যমে সিএমএসএফ মার্কেট ইন্টারমিডিয়ারিজদের অনুকূলে পুঁজিবাজারে বিনিয়োগের জন্য সহজ শর্তে ঋণ বিতরণ করবে।

সিএমএসএফের পক্ষে প্রতিষ্ঠানটির চিফ অব অপরেশনস মো. মনোয়ার হোসেন, এফসিএ,এফসিএমএ এবং কমিউনিটি ব্যাংকের পক্ষে ব্যাংকের সিওও শামসুল হক সুফিয়ানী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

এ সময় ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডের চেয়ারম্যান এবং সাবেক মুখ্য সচিব নজিবুর রহমানের উপস্থিতি ছিলেন।

অনুষ্ঠানে সিএমএসএফের বোর্ড অব গভর্নরসের সদস্য এবং পলিসি ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান দেলোয়ার হোসেন এফসিএমএ, কমিউনিটি ব্যাংকের হেড অব আইসিসি মো. খায়রুল আলম, মতিঝিল শাখার ব্যবস্থাপক ভাইস প্রেসিডেন্ট ড. মো. আরিফুল ইসলাম এবং সিএমএসএফের হেড অব অপরেশনস মো. ওয়াসি আজমসহ ঊর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।

মার্কেটে তারল্য প্রবাহ বাড়াতে ক্যাপিটাল মার্কেট ইন্টারমিডিয়ারিজদের (স্টক ব্রোকার, স্টক ডিলার, মার্চেন্ট ব্যাংক, এ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, মার্কেট মেকার) অনুকূলে প্রাথমিকভাবে একশত কোটি টাকা ঋণ দেওয়ার উদ্দেশ্যে কমিউনিটি ব্যাংকের সাথে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড এই সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে।

কমিউনিটি ব্যাংক পিএলসির মাধ্যমে স্বল্প সুদে এই চুক্তির মাধ্যমে সিএমএসএফ ফান্ড থেকে ইনিস্টিটিউশনাল মার্কেট ইন্টারমিডিয়ারিজদের ৫ কোটি এবং সাধারণ মার্কেট ইন্টারমিডিয়ারিজদেরকে ২ কোটি টাকা করে ঋণ প্রদান প্রক্রিয়া আনুষ্ঠানিকভাবে আজ থেকে শুরু হলো।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.