আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ এপ্রিল ২০২৪, মঙ্গলবার |

kidarkar

ইসলামী ওয়ার্ল্ড ক্রেডিট কার্ড চালু করলো সাউথইস্ট ব্যাংক ও মাস্টারকার্ড

নিজস্ব প্রতিবেদক: সাউথইস্ট ব্যাংক পিএলসি ও মাস্টারকার্ড অংশীদারিত্বের মাধ্যমে সাউথইস্ট ব্যাংকের ইসলামী ব্যাংকিং সেবার আওতায় গ্রাহকদের জন্য বিশেষ তিজারাহ ইসলামী ওয়ার্ল্ড মাস্টারকার্ড ক্রেডিট কার্ড চালু করা হয়েছে। নতুন এই কার্ডটিতে ‘ইন্টারেস্ট’ ফি মওকুফসহ অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক বিমানবন্দর সমূহের লাউঞ্জে প্রবেশাধিকার এবং অন্যান্য আকর্ষণীয় অফার রয়েছে।

‘ইন্টারেস্ট’ ফি মওকুফ করা ছাড়াও কার্ডহোল্ডারদের বিভিন্ন মাসিক মেইনটেন্যান্স ফি যেমন, এটিএম থেকে অর্থ উত্তোলন, রিটেইল ও পিওএস ট্রানজেকশন, ই-কমার্স, ওয়ালেট ফান্ড ট্রান্সফার, কার্ড অথবা চেক ট্রানজেকশন এবং ফান্ড ট্রান্সফার ইত্যাদি ফি থেকে অব্যাহতি থাকবে। তবে অর্থ পরিশোধের সময়সীমা পেরিয়ে গেলে কার্ডহোল্ডাররা কার্ড অ্যাকাউন্টে ন্যূনতম একটি মাসিক ফি প্রদান করবেন।

এছাড়া, একজন কার্ডহোল্ডার প্রতি ৫০ টাকা বা তার চেয়ে বেশি লেনদেনে ১ মুকাফা (মেম্বার রিওয়ার্ড পয়েন্ট) অর্জন করতে পারবেন। কার্ডহোল্ডারদের মোট অর্জিত পয়েন্টস রিডিম করা যাবে এবং সে অর্থ ‘সাদকাহ’ হিসেবে গরীবদের মধ্যে অনুদান প্রদান করা হবে। এই অবদানের জন্য সব কার্ডহোল্ডাররা বিশেষ সার্টিফিকেট বা সনদ পাবেন।

নতুন এই ক্রেডিট কার্ড ব্যবহার করে ১,১০০ এর বেশি অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক লাউঞ্জে কার্ডহোল্ডারদের প্রবেশাধিকার মিলবে। এছাড়া, দেশজুড়ে মাস্টারকার্ডের ৭০০০ এর বেশি পার্টনার আউটলেটে লাইফস্টাইল, ডাইনিং, হোটেল ও রিসোর্ট প্রভৃতি সার্ভিসে ডিসকাউন্ট থাকবে কার্ডহোল্ডারদের জন্য। পাশাপাশি ইএমআই, বাই ওয়ান, গেট ওয়ান, এবং তাকাফুল (ইন্স্যুরেন্স সার্ভিস) এর মতো সেবাসমূহ রয়েছে কার্ডহোল্ডারদের জন্য।

সাউথইস্ট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর নুরুদ্দিন মো. ছাদেক হোসাইন বলেন, “তিজারাহ ওয়ার্ল্ড ইসলামী মাস্টারকার্ড চালুর এই উদ্যোগ সাউথইস্ট ব্যাংকের জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক; এই পদক্ষেপ গ্রাহকের নিজস্বতা অনুযায়ী চাহিদা পূরণে অভিনব আর্থিক পণ্য ও সেবাপ্রদানে ব্যাংকটির শীর্ষ অবস্থান আরো জোরদার করবে। মাস্টারকার্ডের সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে আমরা আমাদের কার্ডহোল্ডারদের আরো অধিকতর উন্নত সেবা প্রদান করতে পেরে আনন্দিত”।

মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, “মাস্টারকার্ড, সাউথইস্ট ব্যাংক এর সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে কার্ডহোল্ডারদের জন্য আরো একটি অভিনব ও প্রয়োজনীয় আর্থিক সেবা চালু করতে পেরে বেশ আনন্দিত। ডিজিটাল পেমেন্ট দেশে দ্রুতই জনপ্রিয় হতে থাকায় মাস্টারকার্ড নতুন নতুন আর্থিক পণ্য ও সেবার বিস্তৃতিতে সহযোগিতা করতে প্রতিশ্রুতিবদ্ধ। আর্থিক লেনদেনে কার্ডহোল্ডারদের নিরাপদ ও নির্বিঘ্নে অভিজ্ঞতা দিতেই এই কার্ডটি চালু করা হয়েছে”।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.