আজ: সোমবার, ২০ মে ২০২৪ইং, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ অক্টোবর ২০১৫, বুধবার |

kidarkar

৬২৪ কোটি টাকা তুলতে ইউনাইটেড এয়ারওয়েজের চুক্তি

united airwaysশেয়ারবাজার রিপোর্ট: এবার পুঁজিবাজার থেকে ৬২৪ কোটি কোটি টাকা উত্তোলনের উদ্যোগ নিচ্ছে ইউনাইটেড এয়ারওয়েজ। এ লক্ষ্যে ইস্যু ম্যানেজার হিসেবে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের সাথে চুক্তি করেছে কোম্পানি।

কোম্পানির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা যায়, ইউনাইটেড এয়ার নতুন করে তাদের বহরে চারটি বিমান যুক্ত করার পরিকল্পনা করেছে। এর পাশাপাশি ব্যবসা পরিধি বাড়ানোর জন্যও নতুন করে বিনিয়োগ করার পরিকল্পনা গ্রহন করা হচ্ছে। এর মধ্যে একটি বোয়িং-৭৭৭- ২০০সিরিজ, একটি এটিআর-৭২ এবং এমডি-৮৩ বিমান রয়েছে। এর আগে ১১টি এয়ারক্রাফট দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছিল কোম্পানি।

পরিকল্পনা অনুযায়ী, ইউনাইটেড এয়ার প্রথম পর্বে ২২৪ কোটি টাকা এবং পরের পর্বে আরও ৪০০ কোটি টাকা উত্তোলন করবে। আর এ তহবিল সংগ্রহের কাজ করার জন্য আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের সাথে ২০ অক্টোবর চুক্তি করা হয়। চুক্তি সাক্ষর অনুষ্ঠানে দুই কোম্পানির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ইউনাইটেড এয়ার এর আগে বেশ কয়েকবার অর্থ উত্তোলনের উদ্যোগ নিলেও নিয়ন্ত্রক সংস্থার আপত্তির মুখে তা বন্ধ হয়ে যায়। এবার নতুন করে আবার অর্থ উত্তোলনের উদ্যোগ নেয়া হচ্ছে।

বিভিন্ন সময় ইউনাইটেড এয়ারের শেয়ার নিয়ে কারসাজি এবং কোম্পানির অনিয়মের ব্যাপারে বিনিয়োগকারীদের মধ্যে বিরুপ মনোভাব রয়েছে। এসময় আবার অর্থ উত্তোলন করার কারণ জানতে চাইলে কোম্পানির শেয়ার বিভাগের কর্মকর্তা অলিউর রহমান শেয়ারবাজারনিউজ ডট কমকে জানান, ‘নতুন চারটি এয়ারক্রাফট কেনার জন্য কোম্পানি ৬২৪ কোটি টাকা উত্তোলন করার প্রক্রিয়া শুরু করছে। এর আগে বেশ কয়েকবার ফ্লাইট বন্ধ থাকার কারন আসলে মেইটেনেন্স প্রক্রিয়া ছিল। প্রতিটি এয়ারক্রাফটই একটা নির্দিষ্ট সময় পর পর মেইনটেনেন্স করাতে হয়। অন্য কিছু না। কোম্পানি কর্তৃপক্ষ বরাবরই কোম্পানির প্রবৃদ্ধির ব্যাপারে আন্তরিক।’

শেয়ারবাজারনিউজ/ওহসি/ম.সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.