আজ: রবিবার, ২৬ মে ২০২৪ইং, ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ এপ্রিল ২০২৪, সোমবার |

kidarkar

ইন্দোনেশিয়ায় ভূমিধসে ১৯ জনের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক : ইন্দোনেশিয়ায় ভূমিধসের ঘটনায় কমপক্ষে ১৯ জন নিহত হয়েছে। এছাড়া এখনো নিখোঁজ রয়েছে আরও দুজন। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, ইন্দোনেশিয়ার মধ্যাঞ্চলে ভূমিধস আঘাত হেনেছে। খবর এএফপির।

স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনার প্রধান সুলাইমান মালিয়া জানিয়েছেন, শনিবার সন্ধ্যায় দক্ষিণ সুলাওয়েসি প্রদেশের তানা তোরাজা এজেন্সিতে দুটি ভূমিধসের ঘটনায় নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া জীবিত দুজনকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

এএফপির এক প্রতিবেদনে জানানো হয়েছে, ভূমিধসের ঘটনায় মোট ১৯ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ মাকালেতে চারজন এবং অন্য একটি গ্রামে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে।

সুলাইমান মালিয়া বলেন, দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সন্ধানে আমরা এখনো কাজ করে যাচ্ছি। তিনি বলেন, এখনো দুজন নিখোঁজ রয়েছে। তারা সম্ভবত ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে আছেন।

তিনি বলেন, তানা তোরাজা এবং এর আশেপাশের এলাকাগুলোতে বিরামহীনভাবে ভারী বৃষ্টিপাতের কারণে ভূমিধসের ঘটনা ঘটেছে। বিশেষ করে গত সপ্তাহে সেখানে টানা বৃষ্টিপাত হয়েছে।

বর্ষাকালে ইন্দোনেশিয়ায় ভূমিধসের ঘটনা বেশি ঘটে। বিভিন্ন স্থানে বন উজাড়ের কারণে প্রাকৃতিক দুর্যোগ আগের তুলনায় অনেক বেড়ে গেছে।

গত মাসে সুমাত্রা দ্বীপে আকস্মিক বন্যা এবং ভূমিধসে কমপক্ষে ৩০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আরও বেশ কয়েকজন নিখোঁজ হয়

এছাড়া গত ডিসেম্বরে সুমাত্রার লেক টোবার কাছে ভূমিধস এবং বন্যায় কয়েক ডজন বাড়ি ভেসে গেছে এবং একটি হোটেল ধসে পড়ায় কমপক্ষে দুইজন নিহত হয়।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.