আজ: শুক্রবার, ২৪ মে ২০২৪ইং, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ অক্টোবর ২০১৫, বুধবার |

kidarkar

প্রাথমিকে ১৭ জেলার শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ নির্ধারণ

prymaryশেয়ারবাজার রিপোর্ট: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণিতে সহকারী শিক্ষক নিয়োগে চতুর্থ ধাপে ১৭ জেলায় লিখিত পরীক্ষা হবে আগামী ৩০ অক্টোবর।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ২১ অক্টোবর রবীন্দ্রনাথ রায় বুধবার গণমাধ্যমে জানান, ওই দিন সকাল ১০টা থেকে ১১টা ২০ মিনিট পর্যন্ত এই পরীক্ষা হবে।

চতুর্থ ধাপে যে সকল জেলায় পরীক্ষা হবেঃ বগুড়া, নওগাঁ, রাজশাহী, সিরাজগঞ্জ, পাবনা, যশোর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, ঢাকা, কুমিল্লা, চট্টগ্রাম, বরিশাল, দিনাজপুর, রংপুর, কুড়িগ্রাম ও গাইবান্ধা জেলায় চতুর্থ ধাপে শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা হবে।

৪র্থ ধাপে মোট পরীক্ষার্থীর সংখ্যাঃ এসব জেলার ৪ লাখ ৩৬ হাজার ৭৮ জন চাকরিপ্রার্থী পরীক্ষায় অংশ নেবেন। আগামী ২২ অক্টোবর থেকে এসব প্রার্থীদের মোবাইল ফোনে এসএমএস পাঠানো।

প্রবেশপত্র ছাড়া পরীক্ষাকেন্দ্রে কোনো বই, নোট বা অন্য কোনো কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন, পার্স, ইলেকট্রনিক্স ঘড়ি বা কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস আনা যাবে না। যদি কোনো পরীক্ষার্থীর কাছে এসব জিনিসপত্র পাওয়া যায় তাকে তাৎক্ষণিক বহিষ্কার করা হবে বলে জানান রবীন্দ্রনাথ।

প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে পরীক্ষার কয়েক ঘণ্টা আগে ডিজিটালি প্রশ্ন ছাপিয়ে এবার শিক্ষক নিয়োগ পরীক্ষা নিচ্ছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সব জেলায় একসঙ্গে পরীক্ষা না নিয়ে ধাপে ধাপে এই পরীক্ষা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

প্রথম দফায় গত ২৭ জুন ৫ জেলায়, দ্বিতীয় দফায় ২৮ অগাস্ট ১৭ জেলা এবং তৃতীয় দফায় গত ১৬ অক্টোবর ২২ জেলায় শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা হয়েছে।

প্রথম ও দ্বিতীয় ধাপে নেওয়া ২২ জেলার শিক্ষক নিয়োগ পরীক্ষারও ফল প্রকাশ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।
শেয়ারবাজারনিউজ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.