আজ: রবিবার, ২৬ মে ২০২৪ইং, ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ এপ্রিল ২০২৪, বুধবার |

kidarkar

‘বিরোধ’ ভারসাম্যে অধিনায়ক বাবরকে বিশ্রাম দিতে চায় পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : বাবর আজমের হাতে পুনরায় পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ফিরিয়ে দেওয়া দেশটির ক্রিকেটে টানটান উত্তেজনা। এক সিরিজ পরই শাহিন শাহ আফ্রিদিকে নেতৃত্ব থেকে সরিয়ে বাবরের উপর দায়িত্ব দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এরপর ঘটে গেছে, আর কিছু বিতর্কিত ঘটনা। যার মধ্যে অন্যতম হলো, গণমাধ্যমে শাহিন আফ্রিদির ভুয়া বিবৃতি প্রকাশ পিসিবির। যদিও পরে বিষয়টি মিটমাট করেছে দুই পক্ষ। তবে এখনো রেশ কাটে বোধ হয়।

আগামীকাল বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে পাকিস্তান। এই সিরিজে নতুন অধিনায়ক বাবরকেই বিশ্রামের পাঠানোর কথা ভাবছে পিসিবি। অথচ বাবরের অধিনায়ক হওয়ার পর এটিই প্রথম সিরিজ। আজ বুধবার গণমাধ্যমের সামনে এমনটিই বলেছেন দলের প্রধান কোচ আজহার মাহমুদ।

আজহার মাহমুদ জানিয়েছেন, আবর্তন কৌশলের অংশ হিসেবে বাবরকে বিশ্রাম দেওয়া হতে পারে। তবে সিরিজের প্রথম থেকেই দলে থাকবেন শাহিন শাহ আফ্রিদি।

তবে বাবরকে বিশ্রামে পাঠানোর বিষয়টি এখনো চূড়ান্ত নয় বলে জানিয়েছেন আজহার। অবস্থা বিবেচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন পাকিস্তান কোচ।

আজহার বলেন, ‘বাবর আজম বিশ্রামে থাকতে পারেন, তবে তা নির্ভর করবে পরিস্থিতির ওপর। সিদ্ধান্ত নেওয়ার সময় আমরা সব দিক দেখবো।’

এদিকে গুঞ্জন উঠেছে, নিউজিল্যান্ডের বিপক্ষে ফিটনেস সমস্যার কারণে প্রথম দুটি ম্যাচে খেলতে পারবেন শাহিন আফ্রিদি। তবে সেই গুঞ্জন উড়িয়ে দিয়েছেন আজহার। জানিয়েছেন, এমন কোনো শাহিনের নেই। প্রথম ম্যাচ থেকেই খেলতে পারব্নে তিনি।

এ বিষয়ে আজহার বলেন, ‘শাহিন আফ্রিদি পুরোপুরি ফিট। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচ তিনি এড়িয়ে যেতে পারেন বলে খবর শুনেছি। তবে এটি গণমাধ্যম থেকে এসেছে এবং অবশ্যই এটি আমাদের কাছ থেকে আসেনি।’

ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ আমির অবসর ভেঙে পাকিস্তান দলের ফেরায় আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন আজহার। তিনি মনে করেন, পাকিস্তান দল এখন সবদিক থেকেই ভারসাম্যপূর্ণ। যে কারণে এই সিরিজ জয়ের আশা করছে পাকিস্তান।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.