আজ: শনিবার, ২৫ মে ২০২৪ইং, ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার |

kidarkar

বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় আলিয়া ভাট

বিনোদন ডেস্ক : টাইমস ম্যাগাজিনে ২০২৪ সালের বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় নাম উঠেছে বলিউড অভিনেত্রী আলিয়া ভাটের। এ তালিকায় শিল্পীশ্রেণিতে স্থান পেয়েছেন তিনি।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, ২০২৪ সালের বিশ্বের ১০০ প্রভাবশালী মানুষদের তালিকায় জায়গা পেলেন বলি ডিভা আলিয়া ভাট। অভিনেত্রীর মাথায় উঠলো গ্লোবাল স্টারের তকমা।

আলিয়ার উত্সর্গ এবং কঠোর পরিশ্রমের জন্য প্রশংসা করে তার সম্পর্কে ম্যাগাজিনে লিখেছেন ব্রিটিশ লেখক এবং পরিচালক টম হার্পার। হার্ট অফ স্টোন সিনেমায় সহযোগী ছিলেন টম হার্পার।

পরিচালক টম হার্পার আলিয়ার সুনাম করে লিখেছেন, আলিয়া শুধুমাত্র বিশ্ব চলচ্চিত্র জগতের একজন প্রতিভাময়ী অভিনেত্রীই নন। প্রায় এক দশকের বেশি তিনি ভারতীয় ছবিতে কৃতিত্বের সঙ্গে কাজ করে চলেছেন।

অভিনেত্রীর প্রশংসা করে টম হার্পার লিখেছেন, ‘হার্ট অফ স্টোন’-এর সুবাদে আলিয়ার সঙ্গে পরিচয়। ওটাই তার ইংরেজি সিনেমায় হাতেখড়ি। জনপ্রিয় হওয়া সত্ত্বেও মাটিতে পা রেখে চলা একজম মজার মানুষ। তার কাজের একটা ধরণ রয়েছে। ভীষণ মনোযোগী। চরিত্রের প্রয়োজনে যে কোনওরকম ঝুঁকি নিতে কুণ্ঠাবোধ করেন না আলিয়া। ও প্রকৃতঅর্থে আন্তর্জাতিক মানের তারকা।’

এদিকে ইনস্টাগ্রাম পোস্টে ভক্তদের খুশির খবর ভাগ করে নিয়েছেন আলিয়া। ম্যাগাজিনের একটি স্নিপেট শেয়ার করে অভিনেত্রী লিখেছেন, ‘#TIME100 @time-এর অংশ হতে পেরে সম্মানিত। সদয় কথার জন্য প্রিয়তম টম হার্পারকে ধন্যবাদ।’

বিখ্যাত পরিচালক মহেশ ভাট ও অভিনেত্রী সোনি রাজদানের ছোট মেয়ে আলিয়া। পরিবারের সবচেয়ে কনিষ্ঠ কন্যা তিনি। বলিউডের ময়দানে দক্ষ অভিনেত্রী হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। একই সঙ্গে পা রেখেছেন হলিউডেও। ‘হার্ট অফ স্টোন’ সিনেমার সুবাদে হলিউডের হৃদয়েও জায়গা করে নিয়েছেন তিনি।

করণ জোহরের ‘স্টুডেন্ট অফ দ্যা ইয়ার’ ছবির হাত ধরে সিনেমায় পা রেখেছিলেন আলিয়া ভাট। তারপর নিজেই ছক ভাঙতে শুরু করেছিলেন। ‘হাইওয়ে’
‘উড়তা পাঞ্জাব’, ‘রাজি’, ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র মতো ছবিতে অভিনয় করেছেন আলিয়া।

জাতীয় পুরস্কার, একাধিক ফিল্মফেয়ার-এর পাশাপাশি আন্তর্জাতিক আঙিনা থেকেও পুরস্কার পেয়েছেন তিনি। দীর্ঘ ৫ বছর রণবীর কাপুরের সঙ্গে সম্পর্কে থাকার পর ২০২২ সালের ১৪ এপ্রিল রণবীর কাপুরের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন। রণবীর-আলিয়ার প্রেমের শুরু হয় ব্রহ্মাস্ত্র ছবির সেট থেকে। ওই বছরই ৬ নভেম্বর আলিয়ার কোল আলো করে আসে কন্যা রাহা।

এছাড়া আলিয়া ভাট ছাড়াও এই তালিকায় ভারতীয়দের মধ্যে রয়েছেন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট অজয় বঙ্গ,  মাইক্রোসফ্টের সিইও সত্য নাদেলা, অলিম্পিয়ান কুস্তিগীর সাক্ষী মালিক এবং অভিনেতা-পরিচালক দেব প্যাটেল।

এদিকে ২০২৪ সালের বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের স্থপতি মেরিনা তাবাশ্যুম। তিনি উদ্ভাবক ক্যাটাগরিতে এই তালিকায় জায়গা পেয়েছেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.