আজ: মঙ্গলবার, ২৮ মে ২০২৪ইং, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ অক্টোবর ২০১৫, শনিবার |

kidarkar

হোসনী দালানে বোমা হামলা: নিহত ১, আহত শতাধিক

Asuraশেয়ারবাজার রিপোর্ট: রাজধানীর পুরান ঢাকার হোসনী দালানের সামনে সামনে শিয়াদের সমাবেশে পরপর তিনটি বোমা বিস্ফোরণ ঘটে। এতে সানজু (১৮) নামে এক কিশোর নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন শতাধিক ব্যক্তি। স্বরাস্ত্র মন্ত্রী বলেছেন ভিডিও ফুটেজ আছে, দোষীরা দ্রুত ধরা পড়বে। এ ঘটনায় ভিভিন্ন মহল থেকেও নিন্দা জানানো হচ্ছে।

গত রাতের বোমা হামলায় আহতদের মধ্যে ৫৭ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে, ১৭ জন মিটফোর্ড হাসপাতালে ও ১৬ জন মগবাজারের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

শুক্রবার রাত দেড়টার দিকে এ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে গুরুতর আহতরা হলেন- আবদুর রহিম (৩০), নাঈম হোসেন (৩৫), লাবনী আকতার (১৪), আয়শা আকতার (১২), সালাউদ্দিন (৪৫), তুহিন (১২), সুদীপ (২১), মাহবুবুর রহমান (২৬), রাকিব হোসেন (২৬) ও আয়াত উদ্দিন (২৬)।

চকবাজার থানার ওসি আজিজ আহমেদ জানিয়েছেন, আশুরা উপলক্ষে তাজিয়া মিছিলের প্রস্তুতি চলাচালে শুক্রবার রাত ১টা ৫৫ মিনিটের দিকে হোসনী দালান চত্বরে পরপর তিনটি বিস্ফোরণ ঘটে।

ইমরান হোসেন নামে এক প্রত্যক্ষদর্শী জানান, তাজিয়া মিছিল উপলক্ষে হোসেইনী দালানের সামনে রাতে সবাই জড়ো হয়। দেড়টার দিকে হঠাৎ পরপর তিনটি বোমার বিস্ফোরণ ঘটে।

পরিকল্পিতভাবে ও গুছিয়ে এ হামলা হয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। হামলার ভিডিও ফুটেজ আছে। ফুটেজ দেখে দ্রুত দোষী ব্যক্তিদের খুঁজে বের করা হবে বলে তিনি আশা করেন।

হামলার প্রতিক্রিয়ায় আজ শনিবার মন্ত্রী বলেন, রাতে কোনো ধরনের মিছিল না করার জন্য পুলিশের পক্ষ থেকে নির্দেশনা ছিল। তার পরও রাতে মিছিল বের করা হয়। কীভাবে এই হামলা হলো ও কারা জড়িত, তা খুঁজে বের করতে তদন্ত সংস্থা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে। দ্রুত জড়িতদের খুঁজে বের করা হবে।

এ বোমা হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত বৃটিশ হাইকমিশনার রবার্ট গিবসন। তিনি তাঁর টুইটারে লিখেছেন, আশুরা উপলক্ষে শিয়া সম্প্রদায়ের শোভাযাত্রায় এ হামলার ঘটনায় আমি আতঙ্কিত। এ ধরনের সহিংসতা ও অসহিষ্ণুতা কোনভাবেই গ্রহণযোগ্য নয়।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.