আজ: রবিবার, ২৬ মে ২০২৪ইং, ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ এপ্রিল ২০২৪, সোমবার |

kidarkar

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ইতিহাস গড়লেন বাবর

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ইতিহাস গড়লেন পাকিস্তানের ব্যাটার বাবর আজম। অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার অ্যারন ফিঞ্চকে টপকে দলীয় অধিনায়ক হিসেবে রান তোলায় শীর্ষে উঠে গেছেন বাবর।

অর্থাৎ আন্তর্জাতিক ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটে কোনো দলের অধিনায়ক হিসেবে সর্বোচ্চ রান এখন বাবরের। ৬৭ ইনিংসে ডানহাতি এই ব্যাটারের রান ২ হাজার ২৪৬।

এর আগে টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ রানের রেকর্ডটি ছিল ফিঞ্চের। ৭৬ ইনিংসে ২ হাজার ২৩৬ রান করেছিলেন এই অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক। অর্থাৎ ফিঞ্চ থেকে ১০ ইনিংস কম খেলেই আগের তার রেকর্ড ভেঙে দিয়েছেন বাবর।

গতকাল রোববার নিউজিল্যান্ডের বিপক্ষে রাওয়ালপিন্ডিতে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ফিঞ্চকে টপকে যান বাবর। এই ম্যাচে ব্যাট হাতে ২৯ বলে ৩৭ রান করেন পাকিস্তান অধিনায়ক।

তবে নিজের রেকর্ডের দিনে নেতৃত্ব দিয়ে পাকিস্তানকে জেতাতে পারেননি বাবর। এই ম্যাচে ৭ উইকেটে জিতে সিরিজে ১-১ সমতায় ফিরেছে নিউজিল্যান্ড।

অধিনায়ক হিসেবে রান সংগ্রহের তালিকায় তালিকায় তৃতীয়স্থানে আছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ৭১ ইনিংসে এই কিউই ব্যাটার করেন ২ হাজার ১২৫ রান।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.