আজ: রবিবার, ২৬ মে ২০২৪ইং, ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ অক্টোবর ২০১৫, রবিবার |

kidarkar

৮ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedentশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮ কোম্পানি ৩০ জুন সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড দিয়েছে। কোম্পানিগুলো হলো: আরএসআরএম, প্যারামাউন্ট টেক্সটাইল, ইফাদ অটোস, সিভিও পেট্রোকেমিকেল,আমরাটেক লিমিটেড,আনলিমা ইয়ার্ন,খান ব্রার্দাস পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ এবং নর্দার্ন জুট। এছাড়া আজ রোববার (২৫ অক্টোবর) জাহিন টেক্সটাইল লিমিটেডের ডিভিডেন্ড ঘোষণা করার কথা রয়েছে। এখন পর্যন্ত যে ৮ কোম্পানি ডিভিডেন্ড ঘোষণা করেছে সেগুলো নিম্নে উল্লেখ করা হলো:

আরএসআরএম: রতনপুর স্টিল রি-রোলিং মিলস লিমিটেড (আরএসআরএম) ২০ শতাংশ স্টক এবং ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৩৬ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪৫.৬৩ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ নভেম্বর।

প্যারামাউন্ট টেক্সটাইল: বস্ত্র খাতের কোম্পানি প্যারামাউন্ট টেক্সটাইল বিনিয়োগকারীদের জন্য ১৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত অর্থ বছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১.২০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ নভেম্বর।

ইফাদ অটোস: ইফাদ অটোস লিমিটেড ৩০ শতাংশ বোনাস ও ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানির ডাইলুটেড ইপিএস হয়েছে ৩.৫১ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ নভেম্বর।

সিভিও পেট্রোকেমিকেল: ঔষধ ও রসায়ন খাতের কোম্পানি সিভিও পেট্রোকেমিকেল ৪০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১৫ শতাংশ ক্যাশ এবং ২৫ শতাংশ স্টক ডিভিডেন্ড। আলোচিত অর্থ বছরে সিভিও পেট্রোকেমিকেলের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯.১৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর কোম্পানির কর্পোরেট অফিস চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ নভেম্বর।

আমরাটেক লিমিটেড: আইটি খাতের কোম্পানি আমরাটেক লিমিটেড ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।  আলোচিত অর্থ বছরে আমরাটেকের  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১.৬২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৯৪ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ ডিসেম্বর, সকাল ১০ টায়, স্পেক্টা কনভেনশন হল, গুলশানে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ নভেম্বর।

উল্লেখ্য, আগের বছর আমরাটেক ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

আনলিমা ইয়ার্ন: বস্ত্র খাতের কোম্পানি আনলিমা ইয়ার্ন ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত অর্থ বছরে আনলিমা ইয়ার্নের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৯ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২.১০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২.৫৬ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর, সকাল সাড়ে ১০ টায়, ফেক্টরি প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ নভেম্বর।

খান ব্রার্দাস পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ: বিবিধ খাতের কোম্পানি খান ব্রার্দাস পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেড ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত অর্থ বছরে খান ব্রাদার্সের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৯ কোটি ৭০ লাখ ৯৯ হাজার ১৩১ টাকা,  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫০ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ১৪.১৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৯ টাকা ।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ পরে জানানো হবে। আর এ ডিভিডেন্ড সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ নভেম্বর।

উল্লেখ্য, ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি আগের বছর শেয়ারহোল্ডাদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

নর্দার্ন জুট:নর্দার্ন জুট ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত অর্থ বছরে নর্দার্ন জুটের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.০৮ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮৭.২২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৫ ডিসেম্বর, সকাল সাড়ে ১১ টায়, ফেক্টরি প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ নভেম্বর।

শেয়ারবাজারনিউজ/ম.সা

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.