আজ: সোমবার, ২০ মে ২০২৪ইং, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ মে ২০২৪, বুধবার |

kidarkar

উপজেলা নির্বাচন

প্রথম দুই ঘণ্টায় ভোট পড়েছে ১০ শতাংশ: ইসি

শেয়ারবাজার ডেস্ক : প্রথম ধাপে ১৩৯ উপজেলা নির্বাচনে প্রথম দুই ঘণ্টা সকাল ৮ টা থেকে ১০ টা পর্যন্ত ১০ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

বুধবার (৮ মে) সকাল ১১ টায় এই তথ্য নিশ্চিত করেছেন তিনি।

মনিটরিং সেল থেকে প্রাপ্ত সর্বশেষ তথ্য অনুযায়ী, ভোট শুরুর আগে সুনামগঞ্জের শাল্লা উপজেলায় বিভিন্ন প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। অভিযোগ উঠে প্রার্থীর পক্ষে সহকারী প্রিসাইডিং অফিসারের প্রচারণার। এর প্রেক্ষিতে ওই সহকারী প্রিসাইডিং অফিসারসহ ৪ জনকে আটক করেছে র‍্যাব-৪।

এদিকে ভোটের ব্যালট পৌঁছানোর পর সড়ক দুর্ঘটনার শিকার হয়েছেন ময়মনসিংহ ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

এর আগে গতকাল মঙ্গলবার কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যানকে মারধর ও পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে টাকা দিয়ে ভোট প্রভাবিত করার অভিযোগ উঠেছে।

এদিকে ইসি জানায়, প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ১১ হাজার ৫৫৬ কেন্দ্রের ৮১ হাজার ৮০৪ ভোট কক্ষে ৩ কোটি ১৪ লাখ ৬৮ হাজার ১০২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ১ কোটি ৬০ লাখ ২ হাজার ২২৪, নারী ১ কোটি ৫৪ লাখ ৬৫ হাজার ৬৯০ এবং ১৮৮ জন হিজড়া ভোটার রয়েছেন।

এদিকে ভোটকেন্দ্রের নিরাপত্তা বিবেচনায় গুরুত্বপূর্ণ কেন্দ্রে ও সাধারণ কেন্দ্রে বিবেচনায় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নিয়ে ইসি। সেই হিসেবে সাধারণ কেন্দ্রে ১৭জন ও গুরুত্বপূর্ণ কেন্দ্রে ১৮ বা ১৯ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।।এ ছাড়া দুর্ঘম এলাকায় সাধারণ কেন্দ্রে ১৯ জন ও গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২০ বা ২১ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েমের সিদ্ধান্ত জানিয়েছে ইসি। উপজেলার আয়তন, ভোটার সংখ্যা ও ভোটকেন্দ্রের গুরুত্ব বিবেচনায় প্রতি উপজেলায় ২ থেকে ৪ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.