আজ: সোমবার, ২০ মে ২০২৪ইং, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ মে ২০২৪, বুধবার |

kidarkar

জানুয়ারি-মার্চ’২৪

বস্ত্র খাতের ২০ কোম্পানিতে সুখবর

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের ৫৮টি কোম্পানির মধ্যে ৪৭টি কোম্পানি তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২৪) অনিরিক্ষীত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ২০টি কোম্পানির। একই সময়ে আয় কমেছে ১১টির, লোকসানে ১৫টি এবং অপরিবর্তিত রয়েছে ১টি কোম্পানির।

আয় বৃদ্ধি পাওয়া কোম্পানিগুলো হলো- অলটেক্স ইন্ডাস্ট্রিজ, জেনারেশন নেক্সট, ফারইস্ট নিটিং, রহিম টেক্সটাইল, সায়হাম কটন, তমিজউদ্দিন টেক্সটাইল, প্যারামাউন্ট টেক্সটাইল, এনভয় টেক্সটাইল, আলিফ ইন্ডাস্ট্রিজ, আলিফ ম্যানুফেকচারিং, সোনারগাঁও টেক্সটাইল, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, এমএল ডাইং, এপেক্স স্পিনিং, দেশ গার্মেন্টস, মতিন স্পিনিং, ম্যাকসন্স স্পিনিং, মালেক স্পিনিং, সায়হাম টেক্সটাইল এবং মোজাফ্ফর হোসেন স্পিনিং।

অলটেক্স ইন্ডাস্ট্রিজ

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২৪-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩০ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ০৪ পয়সা আয় হয়েছিল। অর্থাৎ গত অর্থবছরের একই সময়ের তুলনায় ইপিএস বেড়েছে ২৬ পয়সা।

জেনারেশন নেক্সট

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২৪-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১১ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ০৫ পয়সা আয় হয়েছিল। অর্থাৎ গত অর্থবছরের একই সময়ের তুলনায় ইপিএস বেড়েছে ৬ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির লোকসান হয়েছে ০৪ পয়সা। গতবছর একই সময়ে ০৭ পয়সা আয় হয়েছিল।

ফারইস্ট নিটিং

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪০ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৫২ পয়সা আয় হয়েছিল। অর্থাৎ গত অর্থবছরের একই সময়ের তুলনায় ইপিএস বেড়েছে ৮৮ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক (জুলাই ২৩-মার্চ ২৪) মিলিয়ে কোম্পানিটির ১ টাকা ০৯ পয়সা আয় হয়েছে। গতবছর একই সময়ে ৯৭ পয়সা আয় হয়েছিল।

রহিম টেক্সটাইল

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৮ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান হয়েছিল ৪ টাকা ৩৯ পয়সা। অর্থাৎ গত অর্থবছরের একই সময়ের তুলনায় ইপিএস বেড়েছে ৪ টাকা ৭৭ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৩ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান হয়েছিল ৯ টাকা ১০ পয়সা।

সায়হাম কটন মিলস

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৫ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৩০ পয়সা লোকসান হয়েছিল। অর্থাৎ গত অর্থবছরের একই সময়ের তুলনায় ইপিএস বেড়েছে ৬৫ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক (জুলাই ২৩-মার্চ ২৪) মিলিয়ে কোম্পানিটির ৭৪ পয়সা আয় হয়েছে। গতবছর একই সময়ে ১০ পয়সা আয় হয়েছিল।

তমিজউদ্দিন টেক্সটাইল

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৯ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ১ টাকা ৬৮ পয়সা আয় হয়েছিল। অর্থাৎ গত অর্থবছরের একই সময়ের তুলনায় ইপিএস বেড়েছে ১ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক (জুলাই ২৩-মার্চ ২৪) মিলিয়ে কোম্পানিটির ৪ টাকা ৪২ পয়সা আয় হয়েছে। গতবছর একই সময়ে ৪ টাকা ৪১ পয়সা আয় হয়েছিল।

প্যারামাউন্ট টেক্সটাইল

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ০৪ পয়সা। গত বছর একই সময়ে ১ টাকা ৯৪ পয়সা আয় হয়েছিল। অর্থাৎ গত অর্থবছরের একই সময়ের তুলনায় ইপিএস বেড়েছে ১ টাকা ৯০ পয়সা

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫ টাকা ১০ পয়সা। গত বছর একই সময়ে ৫ টাকা ৯২ পয়সা আয় হয়েছিল।

এনভয় টেক্সটাইল

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫৩ পয়সা। অর্থাৎ গত অর্থবছরের একই সময়ের তুলনায় ইপিএস বেড়েছে ৬৯ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৬২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা ৭৫ পয়সা।

আলিফ ইন্ডাস্ট্রিজ

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪২ পয়সা। অর্থাৎ গত অর্থবছরের একই সময়ের তুলনায় ইপিএস বেড়েছে ৩৭ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ৮৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ২০ পয়সা।

আলিফ ম্যানুফেকচারিং

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছে ০৮ পয়সা। অর্থাৎ গত অর্থবছরের একই সময়ের তুলনায় ইপিএস বেড়েছে ১ পয়সা।

অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩৭ পয়সা।

সোনারগাঁও টেক্সটাইল

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২০ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান হয়েছিল ১০ পয়সা। অর্থাৎ গত অর্থবছরের একই সময়ের তুলনায় ইপিএস বেড়েছে ৩০ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৭ পয়সা।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজ

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১৮ পয়সা। অর্থাৎ গত অর্থবছরের একই সময়ের তুলনায় ইপিএস বেড়েছে ১৫ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৬৩ পয়সা।

এমএল ডাইং

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২ পয়সা। অর্থাৎ গত অর্থবছরের একই সময়ের তুলনায় ইপিএস বেড়েছে ১ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২১ পয়সা।

এপেক্স স্পিনিং

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৯৮ পয়সা। অর্থাৎ গত অর্থবছরের একই সময়ের তুলনায় ইপিএস বেড়েছে ৫ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৯৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২ টাকা ৭০ পয়সা।

অলটেক্স ইন্ডাস্ট্রিজ

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০৪ পয়সা। অর্থাৎ গত অর্থবছরের একই সময়ের তুলনায় ইপিএস বেড়েছে ২৬ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৭ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ১ টাকা ৯১ পয়সা।

দেশ গার্মেন্টস

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৫ পয়সা। অর্থাৎ গত অর্থবছরের একই সময়ের তুলনায় ইপিএস বেড়েছে ২১ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি ইপিএস হয়েছে ৪৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৬০ পয়সা।

মতিন স্পিনিং

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১১ পয়সা। অর্থাৎ গত অর্থবছরের একই সময়ের তুলনায় ইপিএস বেড়েছে ৮৭ পয়সা।

অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই ২৩-মার্চ ২৪) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৫৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ৯৯ পয়সা।

মোজাফ্ফর হোসেন স্পিনিং

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১২ পয়সা। অর্থাৎ গত অর্থবছরের একই সময়ের তুলনায় ইপিএস বেড়েছে ১০ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৯৫ পয়সা।

ম্যাকসন্স স্পিনিং

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫ পয়সা। গত বছর একই সময়ে যা ছিল ১ টাকা ৭২ পয়সা (নগেটিভ)। অর্থাৎ গত অর্থবছরের একই সময়ের তুলনায় ইপিএস বেড়েছে ১ টাকা ৭৭ পয়সা।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৮৭ পয়সা। যেখানে আগের বছর একই সময়ে লোকসান ছিল ৯৮ পয়সা।

মালেক স্পিনিং

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৪ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান হয়েছিল ১ টাকা ৮১ পয়সা। অর্থাৎ গত অর্থবছরের একই সময়ের তুলনায় ইপিএস বেড়েছে ৩ টাকা ৫৫ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৮০ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান হয়েছিল ১ টাকা ১৩ পয়সা।

সায়হাম টেক্সটাইল

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২২ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৪৭ পয়সা লোকসান হয়েছিল। অর্থাৎ গত অর্থবছরের একই সময়ের তুলনায় ইপিএস বেড়েছে ৬৯ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক (জুলাই ২৩-মার্চ ২৪) মিলিয়ে কোম্পানিটির ৪৪ পয়সা আয় হয়েছে। গতবছর একই সময়ে ৭৭ পয়সা লোকসান হয়েছিল।

শাশা ডেনিমস

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০৩ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ০৩ পয়সা আয় হয়েছিল। আয় অপরিবর্তিত রয়েছে।

অন্যদিকে তিন প্রান্তিক (জুলাই ২৩-মার্চ ২৪) মিলিয়ে কোম্পানিটির ৯২ পয়সা আয় হয়েছে। গতবছর একই সময়ে ১ টাকা ৩৬ পয়সা আয় হয়েছিল।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.