আজ: সোমবার, ২০ মে ২০২৪ইং, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ মে ২০২৪, বুধবার |

kidarkar

স্ট্যান্ডার্ড চার্টার্ডকে ‘বেস্ট ট্রেড প্রোভাইডার‘ স্বীকৃতি দিলো গ্লোবাল ফাইন্যান্স

নিজস্ব প্রতিবেদক: গ্লোবাল ফাইন্যান্স আয়োজিত ‘বেস্ট ট্রেড ফাইন্যান্স প্রোভাইডার অ্যাওয়ার্ডস ২০২৪’ অ্যাওয়ার্ড পেয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড। ব্যাংক লেনদেনের পরিচালনা; বিশ্বব্যাপী কভারেজের সুযোগ; গ্রাহক সেবা; প্রতিযোগিতা এবং টেকসই অর্থ ও ডিজিটাল উদ্ভাবনে সেরা সেবাদান করার জন্য স্ট্যান্ডার্ড চার্টার্ড অ্যাওয়ার্ডটি অর্জন করেছে ।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ সব খাত, যেমন- শক্তি, অবকাঠামো, টেলিকমিউনিকেশন, ফার্মাসিউটিক্যালস, ম্যানুফ্যাকচারিং এবং তৈরি পোশাকের ক্ষেত্রে কার্যকরী মূলধন প্রদানের মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। ব্যাংকটি বাংলাদেশের যেকোনো আর্থিক প্রতিষ্ঠানের তুলনায় ডিজিটাল চ্যানেলের মাধ্যমে সবচেয়ে বেশি ডিজিটাল প্রোডাক্ট প্রদান করে থাকে। এছাড়া স্ট্যান্ডার্ড চার্টার্ড টেকসই ট্রেড ও সাপ্লাই চেইন প্রদানের জন্য একটি শীর্ষস্থানীয় সরবরাহকারী প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের হেড অফ ট্রানজ্যাকশন ব্যাংকিং লুৎফুল আরেফিন খান জানান, “গ্লোবাল ফাইন্যান্স কর্তৃক বাংলাদেশের সেরা ট্রেড ফাইন্যান্স প্রোভাইডার হিসেবে মনোনীত হওয়া স্ট্যান্ডার্ড চার্টার্ডের প্রযুক্তি এবং সরঞ্জামগুলিতে বিনিয়োগের মাধ্যমে ভবিষ্যতের ট্রেড ফাইন্যান্সিংকে আরো শক্তিশালী করার প্রচেস্টার প্রমাণ। ‘বাঙ্ক’স ফিউচার অফ ট্রেড ২০২৩’ রিপোর্ট অনুযায়ী, বাণিজ্যকে আরো এগিয়ে নেওয়ার জন্য আমরা শিল্প ও রপ্তানির বহুমুখীকরণ,অংশীদারদের উৎপাদনশীলতা এবং দক্ষতা বৃদ্ধির জন্য আধুনিকীকরণে উৎসাহ প্রদান, টেকসই ও সারকুলার অর্থনীতির প্রচারের কাজে প্রতিনিয়ত ভূমিকা পালন করছি।

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশের কর্পোরেট ফাইন্যান্স এর এরিয়া হেড, নাশভা বিনতে হামিদ বলেন, ‘আমরা জানি সেলস গ্রোথের বৃদ্ধি ও ক্যাশ সাইকেল কার্যকারিতা বাড়াতে স্বল্প মুল্যের ডিস্ট্রিবিউটরের ব্যবস্থা থাকা প্রয়োজন।এই বিষয়ে আমরা স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের সাথে আমাদের পরিবেশকদের জন্য একটি বায়ার ফাইন্যান্স প্রোগ্রামে যুক্ত হয়েছি। .তিনি আরও বলেন, “এটি শুধুমাত্র আমাদের কাজের প্রক্রিয়ার দক্ষতা বৃদ্ধি করেনি, বরং সরবরাহকারীদের জন্য তাড়াতাড়ি পেমেন্টের ব্যবস্থা করে আমাদের এবং আমাদের পরিবেশক/সরবরাহকারীদের নগদ অর্থের প্রবাহকে আরো ভালোভাবে পরিচালনা করতে সাহায্য করেছে। এর ফলে আমাদের সমগ্র সাপ্লাই চেইনকে ইতিবাচকভাবে প্রভাবিত করেছে। “স্ট্যান্ডার্ড চার্টার্ডের ফিউচার অফ ট্রেড ২০২৩ রিপোর্ট পড়তে, অনুগ্রহ করে এই সাইটটি দেখুনঃ : https://av.sc.com/corp-en/nr/content/docs/SC_Future-of-trade_2023.pdf.

১১৯ বছরেরও বেশি সময় ধরে নিরবচ্ছিন্ন সেবা দিয়ে যাওয়া স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের একমাত্র বহুজাতিক ইউনিভার্সাল ব্যাংক। প্রতিনিয়ত নগদ, বাণিজ্য মূলধনের কাজে সর্বোচ্চ সেবা প্রদানের অঙ্গীকার স্ট্যান্ডার্ড চার্টার্ডের জন্য বিশেষ ভূমিকা রাখছে। বর্তমানে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ তাদের ক্লায়েন্ট ও ক্লায়েন্টের ক্যাশ মানেজমেন্ট এর চাহিদা পূরণে বেশ কিছু ডিজিটাল অফার, স্টেট অফ আর্ট প্রোডাক্ট এবং যথাযথ সমাধানের ব্যবস্থা করেছে। বাংলাদেশের সমৃদ্ধির অব্যাহত যাত্রায় প্রতিশ্রুতিবদ্ধ থাকায় ২০২৩ সালে ৩০টি বড় আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ।

১৯৮৭ সালে প্রতিষ্ঠিত গ্লোবাল ফাইন্যান্সের ৫০,০০০ সারকুলেশন সহ ১৯৩ টি দেশে পাঠক রয়েছে।গ্লোবাল ফাইন্যান্সের পাঠকদের মধ্যে বহুজাতিক কোম্পানি ও অর্থনৈতিক প্রতিষ্ঠানের নিয়োগ এবং কৌশলগত সিদ্ধান্তে নিয়োজিত সিনিয়র কর্পোরেট এবং আর্থিক কর্মকর্তা রয়েছেন।

এটি নিয়মিতভাবে ব্যাঙ্ক এবং অন্যান্য আর্থিক পরিষেবা প্রদানকারি কর্মকর্তার মধ্যে শ্রেষ্ঠ ব্যক্তিদের নির্বাচন করে। এই পুরস্কারগুলি বিশ্বব্যাপী আর্থিক সম্প্রদায়ের জন্য শ্রেষ্ঠত্বের একটি বিশ্বস্ত মাপকাঠী হয়ে উঠেছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.