আজ: শনিবার, ২৭ জুলাই ২০২৪ইং, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ মে ২০২৪, বুধবার |

kidarkar

জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র: ডোনাল্ড লু

শেয়ারবাজার ডেস্ক : ঢাকায় সফররত যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু বলেছেন, জলবায়ু পরিবর্তনের অভিযোজন মোকাবেলায় বাংলাদেশকে সহযোগিতা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র।

বুধবার (১৫ মে) সকালে গুলশানের ইএমকে সেন্টারে যুক্তরাষ্ট্র সরকার ও একটি বেসরকারি ব্যাংকের মধ্যে জলবায়ু পরিবর্তনের অভিযোজন খাতে অ্যাওয়ার্ড প্রদানের এক সমঝোতা স্মারক সই হয়। তাতে স্বাক্ষর করেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু এবং ইস্টার্ন ব্যাংকের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক আহমেদ শাহীন।

সেখানে ডোনাল্ড লু বলেন, জলবায়ু পরিবর্তনের প্রভাব থেকে মুক্ত ও বাংলাদেশকে সহযোগিতা করতেই যুক্তরাষ্ট্র সরকারের এই কার্যক্রম। অভিযোজন খাতে কাজ করা ব্যক্তি, গোষ্ঠী ও সংস্থাকে এই স্মারক নিশ্চয়ই অনুপ্রাণিত করবে।

তিনি আরও বলেন, অভিযোজন খাতে সিভিল সোসাইটির কার্যক্রম বাড়ানো এবং পরিবেশ ও সামাজিক বিষয়গুলো তুলে আসবে এর মাধ্যমে। বাংলাদেশের সঙ্গে জলবায়ু বিষয়ক সহযোগিতা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, জলবায়ু পরিবর্তনের অভিঘাত মোকাবেলায় কাজ করা ব্যক্তি, গোষ্ঠী ও সংস্থার জন্য এই স্মারক প্রদান কার্যক্রম শুরু হলো এ বছর থেকে।

এছাড়া, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরীর সঙ্গেও বৈঠক করেছেন ডোনাল্ড লু। এরপর পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গেও করবেন সৌজন্য সাক্ষাৎ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.