আজ: মঙ্গলবার, ২৮ মে ২০২৪ইং, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ মে ২০২৪, বুধবার |

kidarkar

ভয়াবহ পতনের কবলে পুঁজিবাজার, ক্রেতাশূন্য ৩০০ শেয়ার

নিজস্ব প্রতিবেদক : ভয়াবহ পতনের কবলে দেশের পুঁজিবাজার। প্রতিদিনই বড় দরপতন হচ্ছে। পতনের টানে ডিএসইতে আরো ৫৮.২২ পয়েন্ট উধাও হয়েছে সূচক থেকে।এমকি ক্রেতাশূন্য তিন শতাধিক কোম্পানির শেয়ার।পুঁজিবাজার উন্নয়নে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) বিভিন্ন স্টেকহোল্ডারদের সাথে বৈঠক করছে। কিন্তু এতে কোনো ধরনের ইতিবাচক ফল আসছে না বাজারে। উল্টো হিতে বিপরীত। প্রতিদিনই পয়েন্টের সাথে দর এবং বাজার মূলধন হারাচ্ছে পুঁজিবাজার। বিনিয়োগকারীরা চরম হতাশায় ভুগছে। কোনো ধরনের আশার আলো তারা দেখছে না। শঙ্কিত এখন বিনিয়োগকৃত অর্থ ফিরে পাওয়া নিয়ে।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের সাথে কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ও টাকার পরিমাণে লেনদেন।

দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৫২৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২১২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৭৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৯৫ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬১ টির, দর কমেছে ৩০১ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৩ টির।

ডিএসইতে ৫২৬ কোটি ৩৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৩৮ কোটি ৩ লাখ টাকা কম। এর আগের দিন লেনদেন হয়েছিল ৬৬৪ কোটি ৩৬ লাখ টাকার ।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৬০ পয়েন্টে।

সিএসইতে ২৩৪ টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩২ টির দর বেড়েছে, কমেছে ১৭৪ টির এবং ২৮ টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৩ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

৮ উত্তর “ভয়াবহ পতনের কবলে পুঁজিবাজার, ক্রেতাশূন্য ৩০০ শেয়ার”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.