আজ: বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ইং, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ মে ২০২৪, শনিবার |

kidarkar

কুমিল্লায় এভারকেয়ার হসপিটাল ঢাকা’র ফ্রি মেডিকেল ক্যাম্প

নিজের প্রতিবেদক: কুমিল্লা জেলায় বিনামূল্যে শিশুদের হৃদরোগ চিকিৎসা প্রদানের লক্ষ্যে ফ্রি মেডিকেল ক্যাম্প করেছে দেশের প্রথম জেসিআই স্বীকৃত হাসপাতাল, এভারকেয়ার হসপিটাল ঢাকা। এভারকেয়ার হসপিটালস, বাংলাদেশ (ঢাকা ও চট্টগ্রাম)-এর পেডিয়াট্রিক কার্ডিওলজি বিভাগের প্রতিষ্ঠাতা এবং সিনিয়র কনসালটেন্ট ও কো-অর্ডিনেটর ডা. তাহেরা নাজরীন এই ক্যাম্পে বহির্বিভাগে শিশুদের রোগ নির্ণয় ও ইকোকার্ডিওগ্রাম সম্পন্ন করে বিনামূল্যে চিকিৎসা প্রদান করেন। এই কার্যক্রমটি দেশের মানুষের জন্য বিশ্বমানের স্বাস্থ্যসেবা নিশ্চিতে হাসপাতালের প্রতিশ্রুতিরই একটি অংশ।

১৭ মে, ২০২৪ তারিখ, শুক্রবার কুমিল্লা জেলার দেবিদ্বারে অবস্থিত আল-ইসলাম হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত এই ফ্রি মেডিকেল ক্যাম্প চলে। ফ্রি মেডিকেল ক্যাম্পের শুভ উদ্বোধন করেন কুমিল্লা দেবিদ্বার ৪ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব মোঃ আবুল কালাম আজাদ।

এভারকেয়ার হসপিটাল ঢাকা সর্বস্তরের মানুষের জন্য সাধ্যের মধ্যে মানসম্মত স্বাস্থ্যসেবা প্রদান করে থাকে। সেই প্রতিশ্রুতির অংশ হিসেবে, শিশুদের সেরামানের হৃদরোগ চিকিৎসা প্রদানে বিনামূল্যে ডিভাইস, বেলুন এবং অন্যান্য প্রয়োজনীয় চিকিৎসা পরামর্শ প্রদান করে শিশুর হৃদরোগ বিভাগটি।

এভারকেয়ার হসপিটালস, বাংলাদেশের পেডিয়াট্রিক কার্ডিওলজি বিভাগের প্রতিষ্ঠাতা ও সিনিয়র কনসালট্যান্ট এবং কো-অর্ডিনেটর ডা. তাহেরা নাজরীন বলেন, “আমাদের দেশে শিশু হৃদরোগের প্রকোপ দিন দিন বৃদ্ধি পাচ্ছে, যার প্রধান শিকার হচ্ছে সুবিধাবঞ্চিত শিশুরা। অনুন্নত জীবনযাপন, মায়ের মানসম্মত চিকিৎসাসেবার অভাব, শিশু হৃদরোগ সম্পর্কে সচেতনতার অভাব এবং আর্থিক সংকটের কারণে শিশুরা হৃদরোগে আক্রান্ত হচ্ছে। এভারকেয়ার হসপিটাল ঢাকা বিনামূল্যে সুবিধাবঞ্চিত শিশুদের সেবা দিচ্ছে। আমরা চাই, সব শিশুর জন্য মানসম্মত স্বাস্থ্য-পরীক্ষা, পরামর্শ ও চিকিৎসা প্রদান করতে, এবং এই কাজে সরকারি-বেসরকারি শ্রেণীর দায়িত্ববানদের আমাদের পাশে থাকার আহ্বান জানাচ্ছি।”

শিশু হৃদরোগ -স্বাস্থ্যসেবায় ডা. তাহেরা নাজরীন একজন বিশেষজ্ঞ চিকিৎসক। তিনি সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটাল এবং ভারতের নারায়ণা হৃদয়ালয় হসপিটালের মতো স্বনামধন্য প্রতিষ্ঠানে শিশু হৃদরোগে উন্নত প্রশিক্ষণপ্রাপ্ত। চিকিৎসা সেবায় তার দক্ষতা ও যত্নশীল মনোভাব এই উদ্যোগে মূল ভূমিকা রাখছে। তিনি সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের হৃদরোগের চিকিৎসায় অগ্রগণ্য ও বিশেষ অবদান রাখছেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.