আজ: রবিবার, ২৩ জুন ২০২৪ইং, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ মে ২০২৪, শনিবার |

kidarkar

হতাশার আইপিএল শেষে নিষেধাজ্ঞা পেলেন হার্দিক

স্পোর্টস ডেস্ক : পয়েন্ট টেবিলে সবার নিচে থেকে আইপিএল শেষ হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্সের। গতকাল আসরে নিজেদের শেষ ম্যাচেও হেরেছে তারা। এমন হতাশার আইপিএলের শেষে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন দলটির অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

গতকাল লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে স্লো ওভার রেটের কারণে জরিমানা গুনেছেন হার্দিক। এবারের আইপিএলে এ নিয়ে তিনবার এমন হলো। তাই এবার বড় শাস্তি পেলেন মুম্বাই অধিনায়ক। তাকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। ফলে ২০২৫ আইপিএলের প্রথম ম্যাচ খেলতে পারবেন না তিনি।

স্লো ওভার রেটের কারণে এবারের আইপিএলে এক ম্যাচ নিষিদ্ধ হওয়া দ্বিতীয় অধিনায়ক হার্দিক। এর আগে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থকে একই কারণে এক ম্যাচ মাঠের বাইরে থাকতে হয়েছে। তবে পার্থক্য হচ্ছে, হার্দিকের দল মুম্বাই গতকালই আসরে নিজেদের শেষ ম্যাচ খেলে ফেলেছে।

আগামী আসরে হার্দিক নতুন কোনো ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিলেও প্রথম ম্যাচে তাকে পাবে না তার দল। ভারতের এই তারকা অলরাউন্ডার ছাড়া মুম্বাইয়ের বাকি সদস্যদের ১২ লাখ রুপি অথবা ম্যাচ ফি’র ৫০ শতাংশ (যেটা কম) জরিমানা করা হয়েছে।

গুজরাট টাইটান্সকে দুর্দান্ত দুটি মৌসুম উপহার দিয়ে এবার মুম্বাইয়ে অধিনায়ক হয়ে ফিরেছিলেন হার্দিক। কিন্তু তার ফেরাটা হয়েছে হতাশাজনক। ব্যাট হাতে ১৮ গড়ে রান করার পাশাপাশি বল হাতেও ছিলেন অকার্যর। তার দল মুম্বাইয়ের অবস্থাও তার মতোই হয়েছে। পাঁচবারের চ্যাম্পিয়নরা এবার আসর শেষ করেছে পয়েন্ট টেবিলে সবার নিচে থেকে।

১৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সবার আগে লিগ পর্ব থেকে বিদায় নিশ্চিত করেছে মুম্বাই। নিজেদের শেষ ম্যাচে তারা হেরেছে ১৮ রানে। এই ম্যাচে অধিনায়ক হার্দিক ব্যাট হাতে ১৩ বলে ১৬ রান করার পাশাপাশি বল হাতে দুই ওভারে খরচ করেছেন ২৭ রান, ছিলেন উইকেটশূন্য। ভুলে যাওয়ার মতো এক মৌসুম শেষে শোনা যাচ্ছে, পরের আইপিএলে আর মুম্বাইয়ে থাকবেন না হার্দিক। তাকে দেখা যাবে নতুন কোনো ফ্র্যাঞ্চাইজির জার্সিতে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.