আজ: রবিবার, ২৩ জুন ২০২৪ইং, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ মে ২০২৪, শনিবার |

kidarkar

সাড়া ফেলেছে ‘উম্মতে মুহাম্মদী: এক যোদ্ধা জাতির ইতিহাস’ সিরিজটি

নিজের প্রতিবেদক: ব্যাপক সাড়া ফেলেছে ‘ইসলামিক ভিডিও বাংলা’ ইউটিউব চ্যানেলের ‘উম্মতে মুহাম্মদী: এক যোদ্ধা জাতির ইতিহাস’ ডকুমেন্টারি সিরিজটি। চলতি বছরের জানুয়ারি মাসের শেষের দিকে প্রকাশ হয় সিরিজটির ট্রেলার এবং প্রথম পর্ব। ট্রেলার এবং প্রথম পর্ব প্রকাশের পর নাড়া দেয় ইসলামিক ভিডিও প্রেমিদের মনে মগজে। একের পর এক আসতে থাকে পরবর্তী পর্বের অনুরোধ, বাড়তে থাকে ইসলামিক ভিডিও বাংলার দর্শক সংখ্যা। অনুরোধ আসতে থাকে একের পর এক সিরিজের।

প্রকাশের পর থেকেই সুনিপুন স্ক্রিপ্ট, ভিডিও এডিটিং, বিজিএম ও মনকাড়া ভয়েস নির্মিত এই ডকুমেন্টারি সিরিজটি খুব অল্প সময়েই দর্শকদের মনে সাড়া জাগিয়েছে। প্রশংসায় ভাসতে থাকেন রক্ত হিম করা টানটান উত্তেজনাকর ভয়েসে নির্মিত এই সিরিজটির নির্মাতারা। বিশেষ করে প্রশংসায় ভাসছেন ডকুমেন্টারি সিরিজটির কণ্ঠদাতা।

জানা যায়, সিরিজটিতে বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সা.) এর নবুয়ত লাভের পর থেকে ইসলাম প্রতিষ্ঠার ধারাবাহিক চিত্র তুলে ধরা হয়েছে। তুলে ধরা হয়েছে আইয়াম্যে জাহেলিয়াত তথা অন্ধকার যুগের কুসংস্কারাচ্ছন্ন, পথভ্রষ্ট জাতিকে কিভাবে রসূল (সা.) উন্নত, সম্বৃদ্ধ জাতিতে পরিণত করেছিলেন। হযরত মোহাম্মদ সা. কিভাবে জাহেলিয়াতের অন্ধকারে নিপতিত আরব সমাজকে একটি সভ্য সমাজে রুপান্তরিত করেছিলেন। বসিয়েছিলে নেতৃত্বের আসনে, যে জাতির মধ্যে কিছুদিন আগেও গোত্রে-গোত্রে, জাতিতে-জাতিতে মারামারি, যুদ্ধ, রক্তপাত লেগেই থাকত। যে জাতিকে অন্ধকার আর কৃসংস্কারাচ্ছন্ন গ্রাস করে ফেলেছিল।

ইসলামিক ভিডিও বাংলা সংশ্লিষ্টরা জানান, আমাদের চ্যানেলটি বর্তমান গতানুগতিক সময়ের অন্যান্যা চ্যানেলের মতো নয়। আমরা চেষ্টা করছি রসূল (সা.) এর জীবনী ও তার পরবর্তী ইতিহাস সঠিকভাবে মানুষদের সামনে তুলে ধরতে। আমরা এই মহান উদ্দেশ্য নিয়েই চ্যানেলটির যাত্রা শুরু করেছি।

ইসলামিক ভিডিও বাংলার আইটি পার্সন মো. শাহাদৎ হোসেন জানান, আমরা বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সা.) এর জীবনী সঠিকভাবে তুলে ধরার উদ্দেশ্যে ধারবাহিক এই সিরিজটি নির্মাণ করছি। নবীজীর নবুয়্যত জীবনীর শুরু থেকে ইসলাম প্রচারে বাধা, কাফেরদের অত্যাচার-নির্যাতন, সাহাবীদের আত্মত্যাগ, রসূল (সা.) এর জীবনের সমস্ত অভিযান ও যুদ্ধের ঘটনার প্রকৃত চিত্র ধারাবাহিকতা রক্ষা করে আমরা ভিডিওগুলো প্রকাশ করছি।

কততম সিরিজ পর্যন্ত এটি চলভে এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের এই সিরিজের বিষয়বস্তু কত নম্বর সিরিজ পর্যন্ত চলবে তা বলা যাচ্ছে না । ধারাবাহিকভাবে আমরা পর্বগুলো রিলিজ করে যাবো। ইসলামের ইতিহাস নিয়ে ইতিহাস নিয়ে আমাদের এই যাত্রা চলতে থাকবে।

উল্লেখ্য, গত ২৩ জানুয়ারি, ২০২৪ তারিখে ‘উম্মতে মুহাম্মদী: এক যোদ্ধা জাতির ইতিহাস (Ummate Muhammadi:Ek Joddha Jatir Itihas)’ শীর্ষক ডকুমেন্টারি সিরিজটির ট্রেলার প্রকাশ হয়। এরপর গত ২৬ জানুয়ারি প্রকাশ হয় প্রথম পর্ব, সর্বশেষ ১৮তম পর্ব প্রকাশ হয় গত ১৬ মে। ডকুমেন্টারি সিরিজটির স্ক্রিপ্ট, ভয়েস ও পরিচালনা করছেন সাংবাদিক মুখলেছুর রহমান সুমন। ভিডিও এডিটিং টিমে রয়েছেন সাইফুল ইসলাম বাদল, খোরশেদ আলম, মোসলেম উদ্দিন। কারিগরি সহায়তায় রয়েছেন সাংবাদিক মো. শাহাদৎ হোসেন।

সিরিজটি দেখতে এই লিঙ্কে ভিজিট করুন: https://www.youtube.com/playlist?list=PLCQ4T-vHCxqyRZeYD9CWdqimlWvy-kWDG

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.