আজ: শনিবার, ২৭ জুলাই ২০২৪ইং, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ মে ২০২৪, মঙ্গলবার |

kidarkar

উপজেলা নির্বাচন

চার ঘণ্টায় ১৭ শতাংশ ভোট পড়েছে: ইসি সচিব

শেয়ারবাজার ডেস্ক : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ চলছে। ১৫৬ উপজেলায় ভোটগ্রহণ হচ্ছে আজ। ভোট শুরুর প্রথম চার ঘণ্টায়, সকাল ৮টা থেকে ১২টা পর্যন্ত ১৭ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম।

মঙ্গলবার (২১ মে) নির্বাচন কমিশন ভবনে সংবাদ সম্মেলনে ইসি সচিব এ তথ্য জানান।

তিনি বলেন, ১৩ হাজার ১৫৫ ভোটকেন্দ্রের মধ্যে ১০ হাজার ভোটকেন্দ্রের ভোটের হার দুপুর ১২টা পর্যন্ত ১৭ শতাংশ। বড় কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি।

এর আগে বেলা পৌনে ১১টার দিকে ইসির অতিরিক্ত সচিব বলেন, এ ধাপে ১৫৬ উপজেলায় সকাল ৮টায় সুষ্ঠুভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে সিরাজগঞ্জ সদর উপজেলায় এক আনসার সদস্য হার্ট অ্যাটাক করে মারা গেছেন।
নির্বাচন কমিশন জানিয়েছে, দ্বিতীয় ধাপের ১৫৬ উপজেলায় তিনপদে এক হাজার ৮২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারমধ্য চেয়ারম্যান পদে ৬০৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৯৩ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৫৯৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। সেই সঙ্গে তিন পদে ২২ জন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। দু-উপজেলায় তিনপদে সবাই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয় লাভ করেছেন।

ইসি জানায়, ১৫৬ উপজেলার মধ্য ২৪ উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ চলছে। বাকি ১৩২ উপজেলায় ব্যালট পেপারের মাধ্যমে ভোট হচ্ছে। যেসব এলাকায় ইভিএমে ভোটগ্রহণ করা হচ্ছে এসব এলাকায় একটি করে কারিগরি টিম গঠন করেছে ইসি।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.