আজ: বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ইং, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ মে ২০২৪, মঙ্গলবার |

kidarkar

টেকনো ড্রাগসের আইপিও আবেদন গ্রহণ শুরু ৯ জুন, কে কত টাকার শেয়ার পাবে

নিজস্ব প্রতিবেদক : বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে তালিকাভুক্তির প্র্রক্রিয়ায় থাকা ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান টেকনো ড্রাগস লিমিটেডের বিডিং শেষ হয়েছে। এখন সাধাণ বিনিয়োগকারীদের কাছ থেকে টাকা সংগ্র করার তারিখ নির্ধারণ করা হয়েছে। কোম্পানির আইপিওতে প্রতিটি বিও হিসেবে ১০ হাজার টাকা থেকে ১০ লাখ টাকা পর্যন্ত আবেদন করতে পারবে বিনিয়োগকারীরা। তবে কার জন্য কত টাকা ও শেয়ার বরাদ্দ?

কোম্পানিটির আইপিও আবেদন গ্রহণ শুরু হবে ৯ জুন থেকে। এ আবেদন গ্রহণ চলবে ১৩ জুন পর্যন্ত।

ডিএসই ও কোম্পানি সূত্র মতে, কোম্পানিটি বাজার থেকে ১০০ কোটি টাকা সংগ্রহ করবে। এর জন্য মোট ৩ কোটি ৬১ লাখ ৯৯ হাজার ৯৫টি শেয়ার ইস্যু করতে হবে। এই শেয়ারের মধ্যে ৩৪ টাকা দরে ১ কোটি ৩১ লাখ ২২ হাজার ১৭২টি শেয়ার ইস্যু করবে। আর সাধারণ বিনিয়োগকারী ও এনআরবিরা পাবেন ২৪ টাকা দরে ২ কোটি ৩০ লাখ ৭৬ হাজার ৯২৩টি শেয়ার।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের ৯০২তম কমিশন সভায় টেকনো ড্রাগস লিমিটেডকে বুক বিল্ডিং পদ্ধতির আইপিওর মাধ্যমে ১০০ কোটি টাকা সংগ্রহের অনুমোদন দেয়া হয়।

জানা গেছে, আইপিওর মাধ্যমে সংগৃহীত অর্থে কোম্পানিটি নতুন যন্ত্রপাতি ক্রয়, বিএমআরই (নরসিংদী কারখানা), ভবন নির্মাণ (গাজীপুর কারখানা), আংশিক ঋণ পরিশোধ ও ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে। কোম্পানিটির ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী, পুনর্মূল্যায়নসহ শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ২৭ টাকা ৭৪ পয়সা এবং পুনর্মূল্যায়ন ছাড়া যা ২২ টাকা ৫৭ পয়সা। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৮ পয়সা, বিগত পাঁচ বছরের ভারিত গড় হারে যা ৩ টাকা ২৫ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড ও ইবিএল ইনভেস্টমেন্টস লিমিটেড।

৩ উত্তর “টেকনো ড্রাগসের আইপিও আবেদন গ্রহণ শুরু ৯ জুন, কে কত টাকার শেয়ার পাবে”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.