আজ: রবিবার, ১৬ জুন ২০২৪ইং, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ মে ২০২৪, বৃহস্পতিবার |

kidarkar

সাধারণ শেয়ার ইস্যু করবে সালভো কেমিক্যাল

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত সালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড ফান্ড সংগ্রহে দশ টাকা অভিহিত মূল্যে ৬৪ লাখ সাধারণ শেয়ার ইস্যু করবে । আলোচ্য শেয়ার ইস্যুর মাধ্যমে কোম্পানিটি ৬ কোটি ৪০ লাখ টাকা উত্তোলন করবে। প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এসব শেয়ার সালভো কেমিক্যালের উদ্যোক্তা ও পরিচালকদের মাঝে ইস্যু করা হবে। বৃহস্পতিবার (২৩ মে) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, শেয়ার ইস্যুর মাধ্যমে কোম্পানিটি কার্যকরী মূলধন বাড়াতে ৪ কোটি ২০ লাখ টাকা ব্যয় করবে। এছাড়া নিরবচ্ছিন উৎপাদনের জন্য কোম্পানিটি এলসির মাধ্যমে ২ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে উৎপাদনী মেশিন আমদানি করবে।

সভায় সালভো কেমিক্যালের নাম সংশোধনের সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। ফলে ‘সালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড’ এর পরিবর্তে কোম্পানিটির নাম হবে ‘সালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রি পিএলসি’। সাধারণ বিনিয়োগকারী এবং বিএসইসির অনুমোদন সাপেক্ষে এসব সিদ্ধান্ত কার্যকর হবে।

কোম্পানিটি জানায়, আগামী ১৮ জুলাই সকাল সাড়ে ১১টায় কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিশেষ সাধারণ সভা বা ইজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২০ জুন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.