আজ: রবিবার, ২৩ জুন ২০২৪ইং, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ মে ২০২৪, শনিবার |

kidarkar

হোয়াইটওয়াশ এড়াতে রাতে মাঠে নামবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : আগেই সিরিজ খুঁইয়েছে বাংলাদেশ। এবার যুক্তরাষ্ট্রের কাছে হোয়াইটওয়াশ হওয়ার শঙ্কায় নাজমুল হোসেন শান্তর দল। আজ তিন ম্যাচের সিরিজের যুক্তরাষ্ট্রের বিপক্ষে শেষ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। এই ম্যাচ জিততে না পারলে হোয়াইটওয়াশের লজ্জায় ডুববে শান্তবাহিনী।

আজ শনিবার রাত ৯ টায় প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে বাংলাদেশ। শেষ পর্যন্ত কি হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে পারবে সফরকারীরা? এমন প্রশ্ন এখন অনেকের মনে।

একই ভেন্যুতে এবং একই কন্ডিশনেই আজকের ম্যাচ। যে কারণে হারের একটা শঙ্কা রয়েই যায়। তাছাড়া আগের ম্যাচে সাকিব আল হাসান যে মন্তব্য করেছিলেন, তাতে বাংলাদেশের ক্রিকেটভক্তরা অনেকটাই হতাশ হয়েছেন।

যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারের পর সংবাদ সম্মেলনে এসে সাকিব বলেছিলেন, ‘সমস্যা কোথায় আমি জানি না। আমি জানলে তো টিমকে বলতাম, রেজাল্ট অন্যরকম হতো’। তার এই কথায় বিশ্বকাপে এতদিন ভক্তদের যে প্রত্যাশা ছিল, তা অনেকটাই হ্রাস পেয়েছে।

সাকিবের ওই কথায় ক্রিকেটভ্ক্তদের মনে আশঙ্কা তৈরি হয়েছে যে, কৌশল বদলে কি জয় তুলে নিতে পারবে বাংলাদেশ, নাকি সিরিজ হারের লজ্জাকে ছাপিয়ে নতুন কোনো লজ্জার রেকর্ড করে শান্তর দল!

এর আগে আইসিসির কোনো সহযোগী সদস্য দেশের কাছে সিরিজ হারেনি বাংলাদেশ। প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের কাছে হেরে সেই অপরাজিত থাকার মুকুট হারিয়ে ফেলেছে লাল-সবুজ জার্সিধারীরা। আজ হেরে গেলে আরও একটি লজ্জার রেকর্ড করবে টিম বাংলাদেশ। প্রথম কোনো সহযোগী সদস্যের কাছে হোয়াইটওয়াশ হওয়ার লজ্জাজনক রেকর্ড করবে তারা। তাই যেকোনো মূল্যে আজকের ম্যাচ জিততে চাইবে বাংলাদেশ।

নিজেদের ঘাটতির কথা জানিয়ে সাকিব বলেছিলেন, ‘আসলে এটা যদি বিশ্বকাপের প্রস্তুতি ধরে থাকি তাহলে আমাদের ব্যাটিং-বোলিংয়ের আরও বেশি সেশন হওয়া দরকার ছিল। ফ্যাসিলিটি আরও বেশি থাকা দরকার ছিল। এগুলার কিছুই আমরা পাইনি। একদিন প্রপার নেট সেশন হয়েছে। যেখানে ব্যাটাররা পুরোপুরি সুযোগ পায়নি। এখানে দুই দিকেরই ব্যর্থতা আছে।’

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.