আজ: রবিবার, ২৩ জুন ২০২৪ইং, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ মে ২০২৪, মঙ্গলবার |

kidarkar

নতুন কনফারেন্স সেন্টার উদ্বোধন, আইবিএর পাশে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটে (আইবিএ) উদ্বোধন করা হয়েছে আধুনিক কনফারেন্স সেন্টার ও শিক্ষকদের জন্য লাউঞ্জ। আইবিএ ও দেশের অন্যতম বেসরকারি ব্যাংক স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের যৌথ উদ্যোগে কনফারেন্স সেন্টার ও লাউঞ্জ নির্মাণ করা হয়। আজ সোমবার আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইবিএর পরিচালক অধ্যাপক মোহাম্মদ এ মোমেন ও স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর ক্যাম্পাসে কনফারেন্স সেন্টার ও শিক্ষক লাউঞ্জের মতো নতুন এই সংযোজন পড়াশোনার পরিবেশে নতুনত্ব নিয়ে আসবে বলে আশা আইবিএ ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের শীর্ষ কর্মকর্তাদের। কনফারেন্স সেন্টার ও শিক্ষক লাউঞ্জের পাশাপাশি চমৎকার বাগান মুগ্ধ করবে সবাইকে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয় বলেছেন, ‘বিশ্ব বাণিজ্যের চাহিদা মেটাতে করপোরেট খাত ও শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে সহযোগিতাপূর্ণ সম্পর্ক থাকা প্রয়োজন। আইবিএর সাথে যৌথভাবে কাজ করতে পেরে আমরা আনন্দিত। এ যৌথ উদ্যোগ শিক্ষার্থী ও শিক্ষকদের জন্য ক্যাম্পাস সুবিধা বৃদ্ধি করতে সহায়তা করবে। বিগত ছয় দশক ধরে এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দেশে-বিদেশে বিভিন্ন প্রতিষ্ঠানে কেবল নেতৃত্বই দিচ্ছেন না, বরং জাতিকে উপহার দিয়েছে অসাধারণ সব শিক্ষাবিদ, নীতি-নির্ধারক, আমলা, কূটনীতিক ও প্রশাসক। কনফারেন্স সেন্টার ও শিক্ষক লাউঞ্জ নির্মাণে সহযোগিতার মাধ্যমে আমরা ভবিষ্যত লিডারদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। আমরা  আশাবাদী  যে,  এই  সংযোজনগুলো আইবিএকে  অসাধারণ  স্নাতক  এবং  শিক্ষাবিদ  তৈরি  করে যাওয়ার যে খ্যাতি সেটি অব্যাহত রাখতে সহায়তা করবে, যারা জাতির টেকসই উন্নয়ন ও অগ্রযাত্রায় অনুপ্রেরণা যোগাবে।’

এই যৌথ উদ্যোগের মাধ্যমে আমরা বাংলাদেশের ভবিষ্যত ব্যবসায়িক কমিউনিটি সম্প্রদায়ের ভবিষ্যতে বিনিয়োগ করছি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর পরিচালক অধ্যাপক মোহাম্মদ এ মোমেন বলেন, ‘আমাদের ভবিষ্যতের বিজনেস লিডারদের জন্য যে নতুন বিশ্ব অপেক্ষা করছে  তা অতীত থেকে সম্পূর্ণ আলাদা হবে। অভিনব প্রযুক্তি কাজে লাগানো, পরিবর্তনশীল জটিল সামাজিক বাস্তবতাকে সঠিকভাবে মানিয়ে নেওয়া এবং নতুন সেই পৃথিবীতে আমাদের পরিবেশকে সংরক্ষণ করতে আমার মনে হয় বহুমুখী  চিন্তাভাবনার চেয়ে গুরুত্বপূর্ণ আর কিছু নেই। স্ট্যান্ডার্ড চার্টার্ডের সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদে নতুন কনফারেন্স সেন্টার ও শিক্ষক লাউঞ্জ চালু করতে পেরে আমি আনন্দিত। বাংলাদেশে ব্যবসায় শিক্ষার ক্ষেত্রে নতুন দ্বার উন্মোচনে এগিয়ে আসার জন্য এবং আমাদের সহায়তা করার জন্য আমি স্ট্যান্ডার্ড চার্টার্ডকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, চারুতা প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জামাল আহমেদ সুফি; স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের ক্লায়েন্ট কাভারেজ, করপোরেট ও ইনভেস্টমেন্ট (সিআইবি) বিভাগের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান এনামুল হক; স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের করপোরেট অ্যাফেয়ার্স, ব্র্যান্ড ও মার্কেটিং প্রধান বিটপী দাশ চৌধুরী এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের হেড অফ প্রোপার্টি মেসবাহ উদ্দিন আহমেদ।

জাতির দীর্ঘমেয়াদী উন্নয়নের অংশীদার হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের অবিচল প্রবৃদ্ধির গল্পের সাথে ওতপ্রোতভাবে জড়িত। ১১৯ বছরেরও বেশি সময় ধরে ব্যাংকটি জনগোষ্ঠীতে বিনিয়োগ, সবার জন্য আরও অন্তর্ভুক্তিমূলক সেবা প্রদান করে এবং নতুন সুযোগ সৃষ্টি করে বাণিজ্য ও উন্নয়নকে এগিয়ে নেওয়ার জন্য দৃঢ়প্রতিজ্ঞ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যবসায়িক শিক্ষাপ্রতিষ্ঠান। একটি প্রতিষ্ঠান হিসেবে, আইবিএ উচ্চমানের বহুমুখী শিক্ষা, অভিজ্ঞতামূলক শিক্ষার সুযোগ এবং বিশ্বব্যাপী অংশীদারিত্বের মাধ্যমে সামাজিকভাবে দায়বদ্ধ বৈশ্বিক বিজনেস লিডার তৈরিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.