আজ: বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ইং, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ জুন ২০২৪, সোমবার |

kidarkar

মোদীর মন্ত্রিসভায় দপ্তর বণ্টন, নেই বড় চমক

আন্তর্জাতিক ডেস্ক: বড় ধরনের পরিবর্তন ছাড়াই ভারতে নতুন মন্ত্রিসভার সদস্যদের মধ্যে দপ্তর বণ্টন করা হলো। আগের মতোই এবারও দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব থাকবে অমিত শাহর হাতে, প্রতিরক্ষা রাজনাথের, অর্থ নির্মলার।

রেলমন্ত্রী রইলেন অশ্বিনী বৈষ্ণব। তথ্য সম্প্রচারের দায়িত্বেও তিনিই। সড়ক ও পরিবহন মন্ত্রণালয়ের দায়িত্বে নীতিন গড়করি। পররাষ্ট্র মন্ত্রী এস জয়শংকর।

তাছাড়া বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী হয়েছেন রামমোহন নাইডু। জিতনরাম মাঁঝি পেয়েছেন ক্ষুদ্র ও মাঝারি শিল্প। সংসদীয় মন্ত্রী হয়েছেন কিরেন রিজিজু। বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল। জ্যোতিরাদিত্য সিন্ধিয়া টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্বে।

এদিকে গজেন্দ্র সিং শেখাওয়াত সংস্কৃতি ও পর্যটন মন্ত্রী হয়েছেন। অজয় টামটা ও হর্ষ মালহোত্রা পেয়েছেন সড়ক পরিবহন প্রতিমন্ত্রীর দায়িত্ব। হরদীপ সিং পুরী পেট্রোলিয়াম মন্ত্রী। সি আর পাটিল পানিশক্তি মন্ত্রণালয়ের দায়িত্বে। ভূপেন্দ্র যাদব পরিবেশমন্ত্রী। পশ্চিমবঙ্গের শান্তনু ঠাকুর জাহাজ প্রতিমন্ত্রী। ওদিকে সুকান্ত মজুমদার পেয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রীর দায়িত্ব। পাশাপাশি উত্তরপূর্ব উন্নয়ন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বও পেয়েছেন তিনিই।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.