আজ: শনিবার, ২৭ জুলাই ২০২৪ইং, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ নভেম্বর ২০১৫, শনিবার |

kidarkar

চলতি সপ্তাহে ১৯ কোম্পানির বোর্ড সভা

board_mettingশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহজুড়ে (১-৫ নভেম্বর) পরিচালনা পর্ষদ  সভার তারিখ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৯ কোম্পানি। এর মধ্যে ১০ কোম্পানির ডিভিডেন্ড সংক্রান্ত এবং বাকীগুলোর প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা সংক্রান্ত বোর্ড সভা চলতি সপ্তাহে (৭-১২ নভেম্বর) অনুষ্ঠিত হবে।  ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

আফতাব অটো:

আফতাব অটোমোবাইলসের বোর্ড সভা ১৫ নভেম্বর, রোববার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ আগস্ট ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা করা হবে বলে জানা গেছে।

১৯৮৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত অর্থবছর শেয়ারহোল্ডারদের জন্য ১৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিলো। সে বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ৪.০১ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছিলো ৫৩.৩৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ৩.৬৩ টাকা।

যমুনা অয়েল:

যমুনা অয়েলের বোর্ড সভা ১৫ নভেম্বর, রোববার দুপুর আড়াই টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা করা হবে বলে জানা গেছে।

২০০৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত অর্থবছর শেয়ারহোল্ডারদের জন্য ৯০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ১০০ শতাংশ ডিভিডেন্ড দিয়েছিলো। সে বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ২৩.০৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছিলো ১১৮.৫৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ৭৬.৩১ টাকা।

আইসিবি:

আর্থিক খাতের কোম্পানি ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ লিমিটেডের (আইসিবি) বোর্ড সভা ৯ নভেম্বর, সোমবার সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

১৯৭৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত অর্থবছর শেয়ারহোল্ডারদের জন্য ৪৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিলো।

ইষ্টার্ন ক্যাবলস:

প্রকৌশল খাতের কোম্পানি ইষ্টার্ন ক্যাবলস লিমিটেডের বোর্ড সভা ১০ নভেম্বর, মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

১৯৮৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত অর্থবছর শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিলো।

মেঘনা পেট্রোলিয়াম:

জ্বালানী ও বিদ্যুৎ খাতের কোম্পানি মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের বোর্ড সভা ১১ নভেম্বর, বুধবার বিকেল সাড়ে ৫টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

২০০৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত অর্থবছর শেয়ারহোল্ডারদের জন্য ৯৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ১০৫ শতাংশ ডিভিডেন্ড দিয়েছিলো।

পদ্মা অয়েল:

পদ্মা অয়েলের বোর্ড সভা ১০ নভেম্বর, মঙ্গলবার সন্ধা ৬টা ১৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

১৯৭৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত অর্থবছর শেয়ারহোল্ডারদের জন্য ১০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিলো।

ফার্মা এইডস:

ফার্মা এইডসের বোর্ড সভা ৮ নভেম্বর, রোববার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

১৯৮৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত অর্থবছর শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিলো।

ইস্টার্ন লুব্রিকেন্টস:

ইস্টার্ন লুব্রিকেন্টসের বোর্ড সভা ১০ নভেম্বর, মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

১৯৭৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত অর্থবছর শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিলো।

ওরিয়ন ইনফিউশনস:

ওরিয়ন ইনফিউশনের বোর্ড সভা ৭ নভেম্বর, শনিবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত অর্থবছর শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিলো।

তিতাস গ্যাস:

তিতাস গ্যাসের বোর্ড সভা ১০ নভেম্বর, মঙ্গলবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে। পাশাপাশি এ কোম্পানির প্রথম প্রান্তিক পর্যালোচনা করা হবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

২০০৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত অর্থবছর শেয়ারহোল্ডারদের জন্য ৩৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিলো।

এদিকে এটলাস বাংলাদেশ লিমিটেড ও পেনিনসুলা  চিটাগংয়ের বোর্ড সভা ৮ নভেম্বর, রোববার বিকেল ৩টায়, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেডের বিকেল সাড়ে ৩টায়, মতিন স্পিনিং মিলস লিমিটেডের বোর্ড সভা ৯ নভেম্বর, সোমবার দুপুর আড়াই টায় ও মাইডাস ফিন্যান্সিং লিমিটেডের বোর্ড সভা বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে।

এছাড়াও ড্যাফোডিল কম্পিউটার্সের বোর্ড সভা ১০ নভেম্বর, মঙ্গলবার বিকেল ৩টায়, এপেক্স ট্যানারির বিকেল ৪টায়, আরএসআরএমের বোর্ড সভা বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। আর প্রাইম টেক্সটাইলের বোর্ড সভা ১১ নভেম্বর, বুধবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত  এসব কোম্পানির (প্রথম প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.