আজ: শনিবার, ০২ মার্চ ২০২৪ইং, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ নভেম্বর ২০১৫, শনিবার |

kidarkar

যারা আইএস, তারাই বিএনপি-জামায়াত

Kamalশেয়ারবার ডেস্ক: ‘যারা আইএস, তারাই বিএনপি। তারাই জামায়াত। তারাই আনসারুল্লাহ বাংলা টিম। একাত্তরের পরাজিত শক্তি আন্তর্জাতিক চক্রান্তকারীদের সহায়তায় ঘুরেফিরে এসব সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

ঘটনাগুলো ঘটানোর পর তারা আইএস, আনসারুল্লাহ নাম দিয়ে জনমনে আতঙ্কের সৃষ্টি করতে চাইছে। সবকিছুই তারা করছে যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম বানচাল করতে।’ পঁচাত্তরের ১৫ আগস্টের হত্যাকাণ্ড থেকে শুরু করে ব্লগার ও বিদেশি হত্যা একই সূত্রে গাঁথা’- বলেও উল্লেখ করেন মন্ত্রী।

শনিবার ‘৭ নভেম্বর মুক্তিযোদ্ধা সৈনিক হত্যা দিবস’ উপলক্ষে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে মেজর জেনারেল খালেদ মোশাররফ বীর উত্তম স্মৃতি পরিষদ এক স্মরণসভায় এসব কথা বলেন তিনি।

দেশি ও আন্তর্জাতিক চক্রান্তের মাধ্যমে একাত্তরের পরাজিত শক্তি পঁচাত্তরে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে উল্লেখ করেআসাদুজ্জামান খাঁন কামাল বলেন, তারাই ৩ নভেম্বরে জাতীয় চার নেতা এবং ৭ নভেম্বর খালেদ মোশাররফের মতো মুক্তিযুদ্ধের বীর সৈনিকদের হত্যা করেছে। এই খুনিরাই ২১ আগস্টের গ্রেনেড হামলার চক্রান্তকারী।’

স্বরাষ্ট্রমন্ত্রী এসব ষড়যন্ত্র মোকাবিলায় মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ দেশের ১৬ কোটি মানুষের ঐক্যবদ্ধ শক্তিকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, এ দেশের মানুষ ধর্মভীরু হলেও ধর্মান্ধ নয়। আমরা সেসব মানুষের আত্মবিশ্বাসের ওপর ভর করে এগিয়ে যেতে চাই।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘ব্লগার হত্যায় পাঁচটি মামলার দুটির অভিযোগপত্র জমা দেওয়া হয়েছ। এগুলোর বিচারকাজ শুরু হয়েছে। আমরা আসামিদের চিহ্নিত করেছি। বাকি মামলার অভিযোগপত্র তৈরি হচ্ছে।

স্মরণসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আবদুল মান্নান প্রমুখ।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.