আজ: রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ নভেম্বর ২০১৫, রবিবার |

kidarkar

পতনে চলছে লেনদেন

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই পড়তে থাকে সূচক। রোববার লেনদেন শুরুর প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে এ সময়ে লেনদেনে আগের দিনের তুলনায় ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ১৪৮ কোটি টাকা।

রোববার দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৭৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৭৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭০২ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ১৯২টির আর অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৪৮ কোটি ৯৩ লাখ ৪৭ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে অবস্থান করে ৪৫০৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১০৮৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১৭১১ পয়েন্টে। আর এ সময়ে টাকায় অংকে লেনদেন হয়েছিলো ১৬১ কোটি ৩৩ লাখ ১৪ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩২২ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ১২৫ টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৬টির। যা টাকায় লেনদেন হয়েছে ৯ কোটি ৪৪ লাখ ৬৪ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.