আজ: রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ নভেম্বর ২০১৫, রবিবার |

kidarkar

অলস্টার ক্রিকেট: প্রথম ম্যাচে শচিনদের হার

allstarশেয়ারবাজার ডেস্ক: ‘বুড়ো হাড়েও ভেল্কি থাকে’ এ প্রবাদটি প্রমাণ করতেই নিউইয়র্কের মাটিতে খেলতে নেমেছিলেন এক সময় মাঠ কাঁপানো অলস্টার ক্রিকেটাররা। আর তাদের সেই রোমাঞ্চকর লড়াইয়ে শেষ অবধি হার মেনে নিতে হয়েছে শচিন টেন্ডুলকার-ব্রায়ান লারাদের দল শচিনস ব্লাস্টার্সকে। রিকি পন্টিং ও অধিনায়ক শেন ওয়ার্নের নৈপুণ্যে ম্যাচ জিতে নিয়েছে ওয়ার্নস ওয়ারিয়র্স।

ক্রিকেটকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়ার মিশনে ৩ ম্যাচের টুয়েন্টি২০ সিরিজ খেলছে শচিন টেন্ডুলকারের নেতৃত্বাধীন শচিনস ব্লাস্টার্স ও শেন ওয়ার্নের ওয়ার্নস ওয়ারিয়র্স। শনিবার মধ্যরাতে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল দল দুটি। সেখানে প্রথম ম্যাচে শচিনের দলকে ৬ উইকেটে হারিয়েছে ওয়ার্নের দল।

টস হেরে আগে ব্যাটিং করতে নেমেছিল শচিনস ব্লাস্টার্স। ইনিংস ওপেন করেছেন শচিন ও তার ‘কপি’ ব্যাটসম্যান স্বদেশী বিরেন্দর সেবাগ। ২৭ বলে ২৬ রান করে শচিনকে থামতে হয়েছে ওয়ার্নের বলে জ্যাক ক্যালিসের হাতে ধরা পড়ে। তবে সেবাগ খেলেছেন ২২ বলে ৫৫ রানের দুরন্ত ইনিংস। সেখানে ছিল ৩ বাউন্ডারি ও ৬ ছক্কা। ড্যানিয়েল ভেট্টরির বলে বোল্ডআউট হয়েছেন সেবাগ। তিনি বাদে শচিনের দলের অন্য ব্যাটসম্যানরা হলেন ভিভিএস লক্ষণ, ব্রায়ান লারা, মাহেলা জয়াবর্ধনে, কার্ল হুপার, শন পোলক, মঈন খান, কার্টলি অ্যামব্রোস ও মুত্তিয়া মুরলিধরনের কেউই সফল হননি।

শেষ অবধি নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪০ রান তুলতে সক্ষম হয়েছে শচিনের দল।

ওয়ার্নস ওয়ারিয়র্সের পক্ষে ৩টি উইকেট নিয়েছেন শেন ওয়ার্ন। এর মধ্যে শচিন ছাড়াও রয়েছে ব্রায়ান লারা ও ভিভিএস লক্ষণের উইকেট। ওয়ার্নের স্বদেশী অ্যান্ড্র সাইমন্ডসও নিয়েছেন ৩ উইকেট। এ ছাড়া ১ উইকেট করে নিয়েছেন অ্যালান ডোনাল্ড ও ড্যানিয়েল ভেট্টরি।

জবাব দিতে নেমে ১৭.২ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্য ছুঁয়েছে ওয়ার্নস ওয়ারিয়র্স। সর্বোচ্চ ৪৮ রান করে অপরাজিত ছিলেন অস্ট্রেলিয়ার সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং। তার ৩৮ বলের ইনিংসটিতে ছিল ৩ বাউন্ডারি ও ৩ ছক্কা। এ ছাড়া শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা ২৯ বলে করেছেন ৪১ রান (২ বাউন্ডারি, ৩ ছক্কা)। তবে জয়ের রান এসেছে দক্ষিণ আফ্রিকার জন্টি রোডসের ব্যাট থেকে। খেলোয়াড়ি জীবনে যেমন, তেমনি এই ম্যাচেও দুর্দান্ত এক ছক্কায় দলের জয়সূচক রান এনে দিয়েছেন রোডস। তিনি করেছেন ১৪ বলে ২০ রান; এর মধ্যে ছিল ৩টি ছক্কা!

শচিনের দলের পক্ষে ২টি উইকেট নিয়েছেন পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আকতার এবং ১টি উইকেট নিয়েছেন মুত্তিয়া মুরলিধরন।

এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে ওয়ার্নস ওয়ারিয়র্স।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.