আজ: শনিবার, ২৭ জুলাই ২০২৪ইং, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ নভেম্বর ২০১৫, মঙ্গলবার |

kidarkar

৬ কোম্পানির ডিভিডেন্ড সিদ্ধান্ত বিকেলে

Divedent_sb newsশেয়ারবাজার রিপোর্ট: পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানি। এসব কোম্পানির অর্থবছর শেষ হয়েছে। আর এ কারণে বোর্ড সভায় ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

কোম্পানিগুলো হলো: তাল্লু স্পিনিং, মিথুন নিটিং, বঙ্গোজ, ইস্টার্ন লুব্রিকন্টাস, তিতাশ গ্যাস এবং ইস্টার্ন ক্যাবলস লিমিটেড। মঙ্গলবার (১০ নভেম্বর) অনুষ্ঠিত হবে এসব কোম্পানির বোর্ড সভা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তাল্লু স্পিনিং:

তাল্লু স্পিনিংয়ের বোর্ড সভা ১০ নভেম্বর, মঙ্গলবার বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে বলে জানা গেছে। এছাড়াও সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত (প্রথম প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

উল্লেখ্য, ১৯৯০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত অর্থবছর বিনিয়োগকারীদের কোন প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি। আলোচিত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ১.৭১ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ১৬.১৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ০.২৭ টাকা।

মিথুন নিটিং:

মিথুন নিটিংয়ের বোর্ড সভা ১০ নভেম্বর, মঙ্গলবার বিকেল ৪টা ১৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে বলে জানা গেছে। এছাড়াও সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত (প্রথম প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

উল্লেখ্য, ১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত অর্থবছর বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিলো। আলোচিত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ৩.০২ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ২৩.৫৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ২.২৬ টাকা (মাইনাস)।

বঙ্গজ:

বঙ্গজের বোর্ড সভা ১০ নভেম্বর, মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, ১৯৮৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত অর্থবছর বিনিয়োগকারীদের জন্য ৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিলো। আলোচিত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ৫.০৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ৩৪.৬০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ০.৩৮ টাকা (মাইনাস)।

ইস্টার্ন লুব্রিকান্টস:

ইস্টার্ন লুব্রিকান্টসের বোর্ড সভা ১০ নভেম্বর, মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে। এছাড়াও সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত (প্রথম প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

উল্লেখ্য, ১৯৭৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত অর্থবছর শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিলো। আলোচিত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ৫.৩৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ৭১.০১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ৫.৪২ টাকা (মাইনাস)।

তিতাস গ্যাস:

তিতাস গ্যাসের বোর্ড সভা ১০ নভেম্বর, মঙ্গলবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে। পাশাপাশি এ কোম্পানির প্রথম প্রান্তিক পর্যালোচনা করা হবে।

উল্লেখ্য, ২০০৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত অর্থবছর শেয়ারহোল্ডারদের জন্য ৩৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিলো। আলোচিত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ১০.৩৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ৫৩.১৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ১২.৭৪ টাকা।

ইষ্টার্ন ক্যাবলস:

ইষ্টার্ন ক্যাবলসের বোর্ড সভা ১০ নভেম্বর, মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, ১৯৮৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত অর্থবছর শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিলো। আলোচিত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ৪.৯৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছিলো ৬৬ কোটি ৯৯ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ০.৪৬ টাকা।

 

শেয়ারাবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.