আজ: শনিবার, ০২ মার্চ ২০২৪ইং, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ নভেম্বর ২০১৫, মঙ্গলবার |

kidarkar

সিমটেক্স ইন্ডাস্ট্রিজের শেয়ার বিওতে জমা

Simtexশেয়ারবাজার রির্পোট:  লটারিতে বরাদ্দ পাওয়া শেয়ার বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) অ্যাকাউন্টে পাঠিয়েছে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করা বস্ত্র খাতের সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড।  সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, সিমটেক্স ইন্ডাস্ট্রিজের আইপিও লটারিতে বরাদ্দ পাওয়া শেয়ার  সিডিবিএলের মাধ্যমে বিনিয়োগকারীদের নিজ নিজ বিও হিসাবে  ১০ নভেম্বর মঙ্গলবার জমা হয়েছে। এর আগে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে কোম্পানিটি। এদিকে দেশের উভয় শেয়ারবাজারে শিগগিরই এ কোম্পনির লেনদেন শুরু হবে বলে জানা গেছে।

এর আগে গত ৬ অক্টোবর আইপিও লটারির ড্র প্রক্রিয়া সম্পন্ন করে কোম্পানিটি। সিমটেক্সের আইপিওতে সর্বমোট ৯৯০ কোটি ৭০ লাখ ২০ হাজার টাকার আবেদন জমা পড়েছিলো। যা মোট আবেদনের ১৬.৫১ গুণ। এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীরা জমা দিয়েছিলো ৬৩৫ কোটি ৫৬ লাখ ৬৮ হাজার টাকার আবেদন, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীরা  ৭৪ কোটি ২৩ লাখ ৪৪ হাজার টাকা, প্রবাসী বিনিয়োগকারীরা ২৩ কোটি ৭৫ লাখ ৬৪ হাজার টাকা এবং মিউচ্যুয়াল ফান্ড খাতে জমা পড়েছিলো ২৫৭ কোটি ১৪ লাখ ৪৪ হাজার টাকা।

১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১০ টাকা প্রিমিয়ামসহ মোট ২০ টাকায় শেয়ার ইস্যু করে  সিমটেক্স ইন্ডাস্ট্রিজ। আর আইপিও’র মাধ্যমে ৩ কোটি সাধারণ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে মোট ৬০ কোটি  টাকা উত্তলন করে কোম্পানিটি। এ লক্ষ্যে গত ৬ সেপ্টেম্বর, রোববার থেকে ১৪ সেপ্টেম্বর, সোমবার পর্যন্ত সিমটেক্স ইন্ডাস্ট্রিজের আইপিও আবেদন চলে।

উত্তলিত টাকা থে‌কে মূলধনী বিনিয়োগ, ব্যাংক ঋণ পরিশোধ, চলতি মূলধন অর্থায়ন এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে সিমটেক্স ইন্ডাস্ট্রিজ।

৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক বিরণী অনুযায়ী এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩৩ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ  (এনএভিপিএস)  হয়েছে ১৯.৬০ টাকা।

এ কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে  রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড এবং ইমপেরিয়াল ক্যাপিটাল লিমিটেড।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.