আজ: বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ নভেম্বর ২০১৫, মঙ্গলবার |

kidarkar

বিপিএলে সাকিবের পাশে মিসবাহ

sakib-misbaশেয়ারবাজার ডেস্ক: কন্যাসন্তানের বাবা হয়ে এমনিতেই তিনি আনন্দে আত্মহারা। আরেকটি তথ্য জানলেও খুশি হবেন সাকিব আল হাসান। এবারের বিপিএলে মিসবাহ-উল-হককে পাশে পাচ্ছেন রংপুর রাইডার্সের অধিনায়ক। পাকিস্তানের টেস্ট অধিনায়ক নিজেই জানিয়েছেন রংপুরের দলটির সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার কথা।

৪১ বছর বয়সী মিসবাহ গত সপ্তাহে ইঙ্গিত দিয়েছিলেন, ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শেষে অবসর নিতে পারেন তিনি। তবে ইংল্যান্ডকে ২-০ ব্যবধানে উড়িয়ে দেওয়ার পর তাঁর কণ্ঠে ভিন্ন সুর। এখন মিসবাহর দৃষ্টি আগামী বছর ইংল্যান্ডের মাটিতে চার টেস্টের সিরিজের দিকে। তবে সেটা অনেক পরের কথা। আপাতত মিসবাহর নতুন ‘মিশন’ আগামী ২২ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া বিপিএল। বার্তা সংস্থা এএফপিকে তিনি জানিয়েছেন, ‘আমি বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলব। আশা করি, এ সুযোগ আমাকে খেলা চালিয়ে যেতে সাহায্য করবে। ইংল্যান্ড সফরের জন্য নিজেকে অনুপ্রাণিত করতে এই প্রতিযোগিতা আমার জন্য খুব গুরুত্বপূর্ণ।’

২০১২ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়া মিসবাহর ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছিল ২০ ওভারের ক্রিকেটই। ২০০১ সালে টেস্ট আর পরের বছর ওয়ানডে অভিষেক হলেও পাকিস্তান দলে জায়গা পাকা করতে পারেননি তিনি। ২০০৪ সালে জাতীয় দল থেকে বাদ পড়ার পর অনেকেই ভেবেছিল, তাঁর আন্তর্জাতিক ক্যারিয়ারই বোধ হয় শেষ। কিন্তু তার তিন বছর পর প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েই জ্বলে উঠেছিলেন মিসবাহ। প্রতিযোগিতার তৃতীয় সর্বোচ্চ আর পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ রান এসেছিল তাঁর ব্যাট থেকে।

এর পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। ২০১০ সালে পাকিস্তানের অধিনায়কত্ব পাওয়ার পর ৪২ টেস্টে দলকে ২০টি জয় এনে দিয়েছেন মিসবাহ। তিনিই এখন পাকিস্তানের সফলতম টেস্ট অধিনায়ক। তাঁর নেতৃত্বে প্রায় এক দশক পর আইসিসি টেস্ট র‍্যাংকিংয়ের দ্বিতীয় স্থানেও উঠেছে পাকিস্তান।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.