আজ: শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১২ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ নভেম্বর ২০১৫, বুধবার |

kidarkar

জিম্বাবুয়েকে ৩য় বারের মতো বাংলাওয়াশ করলো টাইগাররা

Bangladesh-Vs-Zimababweশেয়ারবাজার ডেস্ক: সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৬১ রানে হারিয়ে জিম্বাবুয়েকে তৃতীয়বারের মতো বাংলাওয়াশ করেছে টাইগাররা।  এর আগে ২০০৬ সালে জিম্বাবুয়েকে টানা দু’বার হোয়াইটওয়াশ করার কীর্তি গড়েছিল বাংলাদেশ।

বুধবার টাইগারদের দেওয়া টার্গেটে ব্যাট করতে নেমে ২১৫ রানেই অলআউট হয়েছে এল্টন চিগাম্বুরার জিম্বাবুয়ে। স্বাগতিকদের হয়ে ৫ উইকেট নিয়ে একাই জিম্বাবুয়ের ব্যাটিং লাইনআপ ধসিয়ে দিয়েছেন বিস্ময়বালক মুস্তাফিজুর রহমান। সফরকারীদের হয়ে উইলিয়ামস খেলেছেন সর্বোচ্চ ৬৪ রানের ইনিংস। এ ছাড়া অধিনায়ক চিগাম্বুরা ৪৫ ও মিডলঅর্ডার ব্যাটসম্যান ওয়ালার ৩২ রানের দু’টি ইনিংস খেলেছেন।

এর আগে তামিম ইকবাল,ইমরুল কায়েস ও মাহমুদউল্লাহর হাফ সেঞ্চুরিতে ভালো পুঁজি সংগ্রহ করেছিলো বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডেতে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭৬ করেছে টাইগাররা।

ব্যাটিংয়ে নেমে দারুণ সূচরা করেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল ও ইমরুল কায়েস।  ব্যাট হাতে আলো ছড়িয়ে ৭৬ বলে ৩ ছক্কা ও চার বাউন্ডারিতে ক্যারিয়ারের ১২তম হাফ সেঞ্চুরি তুলে নেন ইমরুল। ইমরুলের পর ৭০ বলে ৫  চারের সাহায্যে আরেক সেট ব্যাটসম্যান তামিম ইকবালও তুলে নেন ক্যারিয়ারের ৩২তম হাফ সেঞ্চুরি।

দলীয় দেড়শ রানের মাত্র তিন রান দূরে সিকান্দার রাজার বলে ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে মারতে গিয়ে স্টাম্পড হন ইমরুল(৭৩)। ইমরুলের পর তামিম ইকবালও আউট হয়েছেন ৭৩ রানে। তিনিও ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে মারতে গিয়ে ক্রেমারের বলে স্টাম্পড হন।

দলীয় ১৯০ রানে বিদায় নেন মুশফিকুর রহিম(২৮) ফিরে গেছেন ইমরুল ও তামিমের মতোন স্টাম্পড হয়েই। ব্যাটিংয়ের পজিশন চেঞ্জ করলেও ব্যাট হাতে এই ম্যাচেও জ্বলে উঠতে পারেননি লিটন কুমার দাস(১৭)। ক্রেমারের বলে অতিরিক্ত ফিল্ডার মাসাকাদজার কাছে ক্যাচ দেন তিনি।

এরপর ব্যক্তিগত সপ্তম ওভারে লুক জঙউইর জোড়া আঘাতে ফিরে যান সাব্বির রহমান(১) ও নাসির হোসেন(০)। দুজনই ব্যাকফুটে কাট করতে গিয়ে পয়েন্ট পজিশনে থাকা ক্রেমারের কাছে ক্যাচ দিয়েছেন।

মাশরাফি আক্রমণাত্মক ব্যাটিং করতে চাইলেও ১১ বলে ১৬ রান করে পানিয়াঙ্গারার বলে বোল্ড হন তিনি। শেষের দিকে মাহমুদউল্লাহর(৫২) ১৪তম হাফ সেঞ্চুরির ওপর ভর করে দল আড়াইশ রান পার করে।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, নাসির হোসেন, আরাফাত সানি, মুস্তাফিজুর রহমান ও আল আমিন।

জিম্বাবুয়ে দল: এলটন চিগুম্বুরা (অধিনায়ক), সিকান্দার রাজা, রেগিস চাকাভা, চামু চিবাবা, ক্রেইগ আরভিন, ম্যালকম ওয়ালার, গ্রায়েম ক্রেমার, শেন উইলিয়ামস, লুক জঙ্গো, টিনাশে পানিয়াঙ্গারা ও মুজারাবানি।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.