আজ: বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ নভেম্বর ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

রিজেন্ট টেক্সটাইলের আইপিও লটারির ড্র আজ

Regent Texশেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া বস্ত্র খাতের কোম্পানি রিজেন্ট টেক্সটাইল লিমিটেডের আইপিও লটারির ড্র আজ বৃহস্পতিবার।  এই দিন সকাল ১০ টায় চট্টগ্রাম মহানগরীতে শুরু হয় এ কোম্পানির আইপিও লটারির ড্র।

অনুষ্ঠানের উপস্থিত রয়েছেন কোম্পানির চেয়ারম্যান মো. ইয়াকুব আলী, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সালমান হাবীব, পরিচালক তানভীর হাবীব, স্যাটকম আইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক স্বদেশ রঞ্জন সাহা, চেয়ারম্যান মো. ওয়ালী উল্লাহ এবং লংকা বাংলা ফাইন্যান্স লিমিটেডের সিইও মো. খন্দকার কায়েস হাসান এবং বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর মনিরুল ইসলাম প্রমুখ।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৫২তম সাধারণ সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

জানা যায়, রিজেন্ট টেক্সটাইলের আইপিওতে স্থানীয় ও প্রবাসী বিনিয়োগকারীরা ১৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত আবেদন করেন। আর প্রবাসী বিনিয়োগকারীদের জন্যও একই সময় নির্ধারণ করা হয়েছিলো।

১৫ টাকা প্রি‌মিয়ামে আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তলন করবে রিজেন্ট টেক্সটাইল। এ লক্ষ্যে ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১৫ টাকা প্রিমিয়ামসহ মোট ২৫ টাকায় শেয়ার ইস্যু করবে কোম্পানিটি। আর আইপিও’র মাধ্যমে ৫ কোটি সাধারণ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে মোট ১২৫ কোটি  টাকা উত্তলন করবে কোম্পানিটি।

এ কোম্পানির মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ২০০টি শেয়ারে। অর্থাৎ প্রতিটি আইপিও আবেদনের বিপরীতে ৫ হাজার টাকা জমা দিতে হবে বিনিয়োগকারীদের।

কোম্পানিটি পুঁজিবাজার থেকে টাকা সংগ্রহ করে বিএমআরই, নতুন রেডিমেড গামের্ন্টস প্রকল্প এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী রিজেন্ট টেক্সটাইলের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪৮ টাকা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৩.৬২ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.