আজ: শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১২ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ নভেম্বর ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

স্পট মার্কেটে প্রায় ২৯ কোটি টাকা লেনদেন

spotশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে (১২ অক্টোবর) স্পট মার্কেটে ১৮ কোম্পানির ৪২ লাখ ৬০ হাজার ৯০৪টি শেয়ার ৬ হাজার ৩৩৮ শত বার লেনদেন হয়েছে। যার বাজারদর ২৮ কোটি ৮৬ লাখ ১৫ হাজার টাকা। কোম্পানিগুলো হল- আমরা টেক, এএমসিএল (প্রাণ), আনলিমা ইয়ার্ন, বিকন ফার্মা, সিভিও পেট্রোকেমিক্যাল, ড্যাফোডিল কম্পিউটার্স, দুলামিয়া কটন, ফাইন ফুডস, ইফাদ অটোস, ইমাম বাটন, মাইডাস ফাইন্যান্স, নর্দান জুট, প্যারামাউন্ট টেক্সটাইল, আরএসআরএম স্টীল, সমতা লেদার, সাভার রিফ্যাক্টরীজ, শ্যামপুর সুগার এবং ঝিল বাংলা।

সূত্রমতে, বৃহস্পতিবার আমরাটেকের ৭০ হাজার ৫৪৫টি শেয়ার ১২২ বার লেনদেন হয়। যার বাজার দর ১৮ লাখ ৫২ হাজার টাকা। এইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বোচ্চ ছিল ২৬.৮০ টাকা এবং সর্বনিম্ন ছিল ২৬.১০ টাকা। একই দিনে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ০.৭৬ শতাংশ, ওপেন প্রাইজ ছিল ২৬.৮০ টাকা এবং ক্লোজ প্রাইজ ছিল ২৬.৪০ টাকা।

এএমসিএল (প্রাণ) এর ৩ হাজার ৯৯৩টি শেয়ার ৬৩ বার লেনদেন হয়। যার বাজার দর ৭ লাখ ৪১ হাজার টাকা। এইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বোচ্চ ছিল ১৮৭ টাকা এবং সর্বনিম্ন ছিল ১৮৪.৮০ টাকা। একই দিনে এই কোম্পানির শেয়ার দর কমেছে ১.১৪ শতাংশ, ওপেন প্রাইজ ছিল ১৮৫ টাকা এবং ক্লোজ প্রাইজ ছিল ১৮৬.৭০ টাকা।

আনলিমা ইয়ার্নের ১ লাখ ৪৩ হাজার ৫৭৯টি শেয়ার ২০৯ বার লেনদেন হয়। যার বাজার দর ২৮ লাখ ৯৩ হাজার টাকা। এইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বোচ্চ ছিল ২১.৫০ টাকা এবং সর্বনিম্ন ছিল ১৯.৭০ টাকা। একই দিনে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ০.৫০ শতাংশ, ওপেন প্রাইজ ছিল ২১.৫০ টাকা এবং ক্লোজ প্রাইজ ছিল ২০.১০ টাকা।

বিকন ফার্মার ৬ লাখ ৯২ হাজার ৭৪টি শেয়ার ৩৮৯ বার লেনদেন হয়। যার বাজার দর ১ কোটি ৯ লাখ ২৫ হাজার টাকা। এইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বোচ্চ ছিল ১৬ টাকা এবং সর্বনিম্ন ছিল ১৫.২০ টাকা। একই দিনে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩.২৫ শতাংশ, ওপেন প্রাইজ ছিল ১৫.৮০ টাকা এবং ক্লোজ প্রাইজ ছিল ১৫.৯০ টাকা।

সিভিও পেট্রোকেমিক্যালের ১ লাখ ১১ হাজার ৯৮টি শেয়ার ১ হাজার ৭১৮ বার লেনদেন হয়। যার বাজার দর ৪ কোটি ৩৮ লাখ ৩৫ হাজার টাকা। এইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বোচ্চ ছিল ৪০৭ টাকা এবং সর্বনিম্ন ছিল ৩৮২.৮০ টাকা। একই দিনে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫.১১ শতাংশ, ওপেন প্রাইজ ছিল ৩৮৪.৯০ টাকা এবং ক্লোজ প্রাইজ ছিল ৪০০.৯০ টাকা।

ড্যাফোডিল কম্পিউটার্সের ৩ লাখ ৫৪ হাজার ১৯০টি শেয়ার ৩৮৪ বার লেনদেন হয়। যার বাজার দর ৬৬ লাখ ৫০ হাজার টাকা। এইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বোচ্চ ছিল ১৯.৬০ টাকা এবং সর্বনিম্ন ছিল ১৮.৪০ টাকা। একই দিনে কোম্পানিটির শেয়ার দর কমেছে ১.০৫ শতাংশ, ওপেন প্রাইজ ছিল ১৯.৩০ টাকা এবং ক্লোজ প্রাইজ ছিল ১৮.৯০ টাকা।

দুলামিয়া কটনের ৩ হাজার ৯৯০টি শেয়ার ১১ বার লেনদেন হয়। যার বাজার দর ২৯ হাজার টাকা। এইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বোচ্চ ছিল ৭.৫০ টাকা এবং সর্বনিম্ন ছিল ৬.৯০ টাকা। একই দিনে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২.৮৬ শতাংশ, ওপেন প্রাইজ ছিল ৭ টাকা এবং ক্লোজ প্রাইজ ছিল ৭.২০ টাকা।

ফাইন ফুডসের ১৬ হাজার ৯৭৭টি শেয়ার ২১ বার লেনদেন হয়। যার বাজার দর ১ লাখ ৩৬ হাজার টাকা। এইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বোচ্চ ছিল ৮.৩০ টাকা এবং সর্বনিম্ন ছিল ৭.৯০ টাকা। একই দিনে কোম্পানিটির শেয়ার দর কমেছে ১.২৩ শতাংশ, ওপেন প্রাইজ ছিল ৮ টাকা এবং ক্লোজ প্রাইজ ছিল ৮ টাকা।

ইফাদ অটোসের ১৪ লাখ ৯০ হাজার ১৭২টি শেয়ার ২ হাজার ১৫৪ বার লেনদেন হয়। যার বাজার দর ১৮ কোটি ২৩ লাখ ৩৯ হাজার টাকা। এইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বোচ্চ ছিল ১২৪.৪০ টাকা এবং সর্বনিম্ন ছিল ১১৯ টাকা। একই দিনে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩.১১ শতাংশ, ওপেন প্রাইজ ছিল ১২০.৭০ টাকা এবং ক্লোজ প্রাইজ ছিল ১২২.৭০ টাকা।

ইমাম বাটনের ৪ হাজার ১৮৭টি শেয়ার ১১ বার লেনদেন হয়। যার বাজার দর ৩৭ হাজার টাকা। এইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বোচ্চ ছিল ৯.২০ টাকা এবং সর্বনিম্ন ছিল ৮.৮০ টাকা। একই দিনে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১.১৪ শতাংশ, ওপেন প্রাইজ ছিল ৮.৮০ টাকা এবং ক্লোজ প্রাইজ ছিল ৮.৯০ টাকা।

মাইডাস ফাইন্যান্সের ১৪ হাজার ১০টি শেয়ার ১৩ বার লেনদেন হয়। যার বাজার দর ২ লাখ ১০ হাজার টাকা। এইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বোচ্চ ছিল ১৫.৪০ টাকা এবং সর্বনিম্ন ছিল ১৪.৮০ টাকা। একই দিনে কোম্পানিটির শেয়ার দর অপরিবর্তীত ছিল, ওপেন প্রাইজ ছিল ১৫ টাকা এবং ক্লোজ প্রাইজ ছিল ১৫ টাকা।

নর্দান জুটের ১২ হাজার ৫১৭টি শেয়ার ৩২৩ বার লেনদেন হয়। যার বাজার দর ৩৩ লাখ ৬৭ হাজার টাকা। এইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বোচ্চ ছিল ২৭৫.৯০ টাকা এবং সর্বনিম্ন ছিল ২৬৩ টাকা। একই দিনে কোম্পানিটির শেয়ার দর কমেছে ১.৭১ শতাংশ, ওপেন প্রাইজ ছিল ২৭৫.৯০ টাকা এবং ক্লোজ প্রাইজ ছিল ২৬৫ টাকা।

প্যারামাউন্ট টেক্সটাইলের ১০ লাখ ২০ হাজার ১২৪৯টি শেয়ার ৩৭৭ বার লেনদেন হয়। যার বাজার দর ১ কোটি ৮২ লাখ ৮৮ হাজার টাকা। এইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বোচ্চ ছিল ১৮.২০ টাকা এবং সর্বনিম্ন ছিল ১৭.৬০ টাকা। একই দিনে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১.১২ শতাংশ, ওপেন প্রাইজ ছিল ১৭.৬০ টাকা এবং ক্লোজ প্রাইজ ছিল ১৮ টাকা।

মডার্ন ডাইংয়ের ৩ লাখ ২১ হাজার ১৬৯টি শেয়ার ৫২৬ বার লেনদেন হয়। যার বাজার দর ১ কোটি ৭২ লাখ ৮৭ হাজার টাকা। এইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বোচ্চ ছিল ৫৪.৪০ টাকা এবং সর্বনিম্ন ছিল ৫২ টাকা। একই দিনে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩.২৪ শতাংশ, ওপেন প্রাইজ ছিল ৫২ টাকা এবং ক্লোজ প্রাইজ ছিল ৫৪.২০ টাকা।

সমতা লেদারের ২ শত শেয়ার ৪ বার লেনদেন হয়। যার বাজার দর ৫ হাজার টাকা। এইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বোচ্চ ছিল ২৩ টাকা এবং সর্বনিম্ন ছিল ২২.৩০ টাকা। একই দিনে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩.১৮ শতাংশ, ওপেন প্রাইজ ছিল ২৩ টাকা এবং ক্লোজ প্রাইজ ছিল ২২.৭০ টাকা।

সাভার রিফ্যাক্টরীজের ১৫৩টি শেয়ার ৫ বার লেনদেন হয়। যার বাজার দর ৬ হাজার টাকা। এইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বোচ্চ ছিল ৪৪.৪০ টাকা এবং সর্বনিম্ন ছিল ৪২ টাকা। একই দিনে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ০.২৫ শতাংশ, ওপেন প্রাইজ ছিল ৪২ টাকা এবং ক্লোজ প্রাইজ ছিল ৪২.১০ টাকা।

শ্যামপুর সুগারের ২০টি শেয়ার ১ বার লেনদেন হয়। যার বাজার দর ৬৫০ টাকা। এইদিন কোম্পানিটির শেয়ারদর ৬.৫০ টাকায় অপরিবর্তীত ছিল। একই দিনে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৮.৩৩ শতাংশ, ওপেন প্রাইজ এবং ক্লোজ প্রাইজ উভয়টাই ছিল ৬.৫০ টাকা।

এবং ঝিল বাংলার ১ হাজার ৮৫২টি শেয়ার ৭ বার লেনদেন হয়। যার বাজার দর ১৩ হাজার টাকা। এইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বোচ্চ ছিল ৬.৯০ টাকা এবং সর্বনিম্ন ছিল ৬.৭০ টাকা। একই দিনে কোম্পানিটির শেয়ার দর কমেছে ১.৪৫ শতাংশ, ওপেন প্রাইজ ছিল ৬.৯০ টাকা এবং ক্লোজ প্রাইজ ছিল ৬.৮০ টাকা।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.